bengali news

মহানগর ওয়েবডেস্ক: চিন থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস এই মুহূর্তে তাণ্ডব চালাচ্ছে বিশ্বের ৬০টিরও বেশি দেশে। চিন এবং ইতালির পর মধ্যপ্রাচ্যের ইরানে এই সংক্রমণ সবচেয়ে বেশি এবং মৃত্যুর হারও। স্বভাবতই অন্যান্য দেশের মতো সেখানেও আটকে রয়েছে বহু ভারতীয় পর্যটক। তাদের উদ্ধার করতে সোমবার রাতেই তেহরানের উদ্দেশে রওনা দেয় ভারতীয় বায়ুসেনার সি-১৭ গ্লোবমাস্টার বিমান। প্রথম দফায় সেখান থেকে দেশে ফেরানো হয়েছে ৫৮ জনকে।

চিনের পর এখন সবচেয়ে ভয়ঙ্কর অবস্থা ইরানের। ৭০০০ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যাদের মধ্যে ইতিমধ্যেই মারা গিয়েছেন ২৩৭ জন। এই অবস্থায় সেখান থেকে প্রথম দফায় ৫৮ জন ভারতীয়কে উদ্ধার করে আনা সম্ভব হয়েছে। উল্লেখ্য, এই বিমানেই গত ফেব্রুয়ারিতে চিন থেকে একদল ভারতীয়কে উদ্ধার করে আনা হয়েছিল। সূত্রের খবর, এই মুহূর্তে গোটা ইরানে অন্তত ৩০০ জন ভারতীয় আটকে রয়েছেন যাদের মধ্যে বেশিরভাগের করোনার উপসর্গ রয়েছে। আলাদাভাবে তাদের চিকিৎসাও করা হচ্ছে।

এ দিকে, দিনেদিনে ভারতে বেড়েই চলেছে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত দেশে আক্রান্তের মোট সংখ্যা ৪৭। উত্তরপ্রদেশ, জম্মু-কাশ্মীর, দিল্লি, পঞ্জাব, কর্নাটক ও কেরল থেকে একটি করে সংক্রমণের খবর আসে। স্বাস্থ্য মন্ত্রক আজ একটি বিবৃতি জারি করে বিদেশ থেকে আসা সব যাত্রীকে অনুরোধ করেছে, তাঁরা যেন তাঁদের গত কয়েক সপ্তাহের আন্তর্জাতিক সফরের বিষয়ে ভারতীয় কর্তৃপক্ষকে জানিয়ে দেন। অন্যদিকে, শেষ পাওয়া খবর অনুযায়ী, নতুন করে চিনে একরাতে মারা গিয়েছে একাধিক আক্রান্ত, বিশ্বজুড়েও বাড়ছে মৃতের সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here