national news

মহানগর ওয়েবডেস্ক: করোনা জ্বরে ভুগছে গোটা বিশ্ব। মারণ ভাইরাসের মোকাবিলায় দক্ষিণ এশিয়ার দেশগুলিকে একজোট হওয়ার প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর এই প্রস্তাবকে স্বাগত জানিয়েছে সার্কভুক্ত ছটি দেশ। তবে এবিষয়ে চুপ রয়েছে পাকিস্তান। তাদের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া আসেনি। করোনা ভাইরাসের মোকাবিলায় সার্কের নেতাদের এক হয়ে লড়াই করে আহ্বান জানিয়ে শুক্রবার একাধিক টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে নমো লেখেন, সার্কের নেতাদের এই ভাইরাস রুখতে ঐক্যবদ্ধভাবে লড়াই করার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও লেখেন, প্রয়োজনে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এ নিয়ে রাষ্ট্রনেতাদের সঙ্গে আলোচনা হতে পারে।

প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া দিয়েছে নেপাল, ভুটান, বাংলাদেশ, মালদ্বীপ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা। এসব দেশের রাষ্ট্রপ্রধান বা তাদের মুখপাত্ররা নমোকে তাদের সমর্থনের কথা জানান। তবে কোনওরকম প্রতিক্রিয়া দেওয়া হয়নি পাকিস্তানের তরফ থেকে। রাতে এক টুইটে বাংলাদেশের বিদেশ প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি গঠনমূলক আলোচনার প্রত্যাশা করছেন।’

করোনায় ভারতে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২। দিল্লি জনকপুরীর বাসিন্দা বছর ৬৮ র বৃদ্ধা সর্দি কাশি নিয়ে ৮ মার্চ থেকে হাসপাতালে ভর্তি ছিল। তবে শুক্রবার রাতে মৃত্যু হয় তার। চিকিৎসকেরা জানিয়েছেন, করোনায় আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তার। এর আগে কর্ণাটকের বাসিন্দা বছর ৭৬ এর এক বৃদ্ধর মৃত্যু হয়েছে করোনায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here