চাকরির টোপ দিয়ে প্রতারণা, প্রতারককেই অপহরণ, গ্রেফতার ৬

0
kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : চাকরির টোপ দিয়ে প্রতারণা৷ সেই প্রতারককেই অপহরণ করেছিল একদল যুবক৷ সম্প্রতি বালিগঞ্জের সানি পার্কের সামনে থেকে যুবককে অপহরণের ঘটনায় উঠে এল এমনই বিস্ফোরক তথ্য৷ অপহরণের ঘটনায় ৬ জনকে আটক করে পুলিশ৷ তাদের জেরা করতেই উঠে আসে এই তথ্য৷

বালিগঞ্জের সানি পার্কের সামনে থেকে প্রকাশ্য রাস্তায় এক যুবককে অপহরণের ঘটনায় ছয় জনকে গ্রেফতার করল পুলিশ। একাধিক সিসিটিভি ফুটেজ এবং অপহরণে ব্যবহৃত গাড়ির ছবি থেকেই অপরাধীদের সন্ধান পান তদন্তকারী আধিকারিকরা। ধৃত ছয় জনকেই আজ আদালতে তোলা হয়। ধৃতেরা পুলিশি জিজ্ঞাসাবাদে নিজেদের অপরাধ কবুল করেছে বলে সূত্রের খবর।

শনিবার বিকেল চারটে নাগাদ বালিগঞ্জের সানি পার্ক আবাসনের সামনের রাস্তা থেকে এক যুবককে অপহরণ করে কয়েকজন আততায়ী। স্থানীয় সূত্রে খবর, একটি সাদা রঙের গাড়ি করে বেশ কয়েকজন আততায়ী এসে, রাস্তায় দাঁড়িয়ে থাকা এক যুবককে জোর করে তুলে নিয়ে যায়। দিনের আলোয় ঘটে যাওয়া এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় পুলিশ। এরপর অপহরণের মামলা রুজু করে তদন্ত শুরু করে বালিগঞ্জ থানার পুলিশ। সূত্রের খবর, তদন্তে নেমেই খতিয়ে দেখা হয় এলাকার একাধিক সিসিটিভি ফুটেজ। এছাড়াও ঘটনার সময় অপহরণে ব্যবহৃত গাড়িটির ছবি তুলে নিয়েছিলেন স্থানীয় এক বাসিন্দা। সেই ছবিটির সূত্র ধরেই গতি পায় পুলিশের তদন্ত। পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তির তোলা ছবিতে অপরাধে ব্যাবহৃত গাড়ির নম্বরটি বোঝা যাচ্ছিল। সেখান থেকেই চিহ্নিত করা যায় গাড়ির মালিককে এবং তার ঠিকানা। ওই ছবিকে হাতিয়ার করেই অপরাধীদের কাছে পৌঁছে যায় বালিগঞ্জ থানার পুলিশ। একে একে গ্রেফতার করা হয় মোট ছয় জনকে।

পুলিশ সূত্রে খবর, অপহৃত ব্যক্তি শশীভূষণ দীক্ষিত উত্তরপ্রদেশের গোরক্ষপুরে বাসিন্দা। পুলিশি জেরায় ধৃতেরা জানায়, শশীভূষণ তাদের চাকরি পাইয়ে দেওয়ার টোপ দিয়ে মোটা অংকের টাকা নিয়েছিল। পুলিশ সূত্রে খবর, সেনাবাহিনীতে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বেশ কয়েকজনের থেকে মোট থেকে সাড়ে দশ লাখ টাকা নিয়েছিল শশীভূষন। বিশ্বাস অর্জন করতে চাকরি সংক্রান্ত বেশ কিছু নথিপত্রও দিয়েছিল সে। এরপরই তারা দেখতে পায় শশীভূষণের দেওয়া নথিপত্র গুলি সবকটি জাল। দীর্ঘ অপেক্ষা করেও চাকরি পায়নি তাদের মধ্যে কেউ। বারবার চেয়েও মেলেনি টাকা। এরপরেই শশীভূষণকে অপহরণের ছক কষা হয়। সেই ব্লুপ্রিন্ট অনুযায়ী শনিবার বালিগঞ্জের সানি পার্ক আবাসনের সামনে থেকে তাকে অপহরণ করে ৬জন। অভিযান চালিয়ে অপহৃত শশীভূষণকেও উদ্ধার করেছে পুলিশ। তার বিরুদ্ধেও প্রতারণার অভিযোগে পৃথক মামলা শুরু করা হয়েছে বলে সূত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here