ডেস্ক: ভারতে অনুপ্রবেশ করার পরও মিলল না রেহাই, পুলিশের হাতে আটক হল মায়ানমার থেকে বিতাড়িত ৬ রোহিঙ্গা। মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে তাদের গ্রেপ্তার করেছে হাবড়া থানার পুলিশ। কিন্তু কিভাবে বিএসএফের নজর এড়িয়ে ওই রোহিঙ্গারা ভারতে প্রবেশ করল তা নিয়ে উঠছে প্রশ্ন।

পুলিশের সুত্রে খবর, মঙ্গলবার সোর্স মারফৎ পুলিশ খবর পায় মছলন্দপুর বাস স্টান্ড এলাকায় ৬ জন রোহিঙ্গা সন্দেহজনকভেবে ঘরাঘুরি করছে। খবর পাওয়ার পরই তাদের আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। জিজ্ঞাসাবাদ করে জানা যায়, সীমান্ত পার হয়ে দালালের মাধ্যমে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করেছিল তারা। মছলন্দপুর থেকে কাজের জন্য জম্মুতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল ওই অভিযুক্তরা। পুলিশের তরফে জানানো হয়েছে গ্রেপ্তার হওয়া ওই ৬ জন রোহিঙ্গার মধ্যে রয়েছে তিন মহিলা দুই শিশু ও একজন পুরুষ। ধৃতদের নাম, মহঃ জোসিম (৪৫) , হোসেনারা (১৮), রোমিদা (১৮), মমতাজ (২২) ও মমতাজের দুই শিশু রহমান (৩), রোজিয়া ফতেমা (৫)।

এই ঘটনায় বিএসএফের ভুমিকা নিয়ে উঠে আসছে প্রশ্ন। এত কড়াকড়ি নিরাপত্তা থাকা সত্ত্বেও কিভাবে এরা সীমান্ত পার করে এপারে চলে এল তা ভাবাচ্ছে পুলিশকে। আপাতত তাদের আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here