corona news national

মহানগর ওয়েবডেস্ক: পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই মাঠে নেমেছে সরকার। তবে মারণ খেলায় মরিয়া হয়ে উঠেছে করোনা ভাইরাস। কোনও কিছুতেই রোখা যাচ্ছে না তাকে। গোটা বিশ্বের পাশাপাশি ভারতেও ক্রমশ বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা, সঙ্গে মৃত্যু। পরিস্থিতির জেরে প্রতিটি রাজ্যে কোয়ারেন্টাইন সেন্টার খোলার পাশাপাশি আলাদাভাবে করোনা চিকিৎসার জন্য চালু করা হচ্ছে হাসপাতাল। এরই মাঝে করোণা সন্দেহভাজনদের কোয়ারেন্টাইন করে রাখতে এক বিশাল কোয়ারেন্টাইন সেন্টার খুলল অসম। জানা গেছে একত্রে 700 জন মানুষকে রাখা যাবে এই কোয়ারেন্টাইন সেন্টারে।

অসম সরকারের এই উদ্যোগকে দেশবাসীর সামনে তুলে ধরেছেন অসমের মন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা। এক টুইটে তিনি জানান, ‘সারুসোজাই স্পোর্টস কমপ্লেক্সে এক বিশাল কোয়ারেন্টাইন সেন্টার খোলার সিদ্ধান্ত নিয়েছে অসম সরকার। যেখানে একসঙ্গে 700 জন মানুষকে কোয়ারেন্টাইন করে রাখা সম্ভব হবে। আজ সকালেই এই জায়গা পরিদর্শনের জন্য গিয়েছিলাম আমি। শীঘ্রই পুরো প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাবে।’ এদিন কোয়ারেন্টাইন সেন্টার পরিদর্শনের ছবিও পোস্ট করেছেন হেমন্ত বিশ্ব শর্মা যেখানে দেখা গিয়েছে একাধিক ব্যক্তি কাজ করেছেন কোয়ারেন্টাইন সেন্টার প্রস্তুতের জন্য। অনুমান করা হচ্ছে এই কোয়ারেন্টাইন সেন্টার প্রস্তুত হয়ে গেলে বড় সমস্যা সামলে নেওয়ার জন্য প্রস্তুত থাকবে অসম সরকার।

প্রসঙ্গত, গোটা দেশের পাশাপাশি করোনার হানাদারিতে উদ্বিগ্ন বাংলার প্রতিবেশী রাজ্য অসম। এখনো পর্যন্ত 2 জন করো না আক্রান্ত ব্যক্তির সন্ধান পাওয়া গিয়েছে অসমে পাশাপাশি বিদেশ থেকে যারা রাজ্যে ফিরছে তাদের হাতে স্টাম্প লাগিয়ে দিচ্ছে সরকার স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে 14 দিন তারা যেন নিজেদের কোয়ারেন্টাইন করে রাখেন। এই পরিস্থিতির মাঝে বিশাল করেন টাইম সেন্টার খোলার সিদ্ধান্ত নিল সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here