Home Featured একটা কিটে ৭০০ জনের করোনা পরীক্ষা! তদন্তে প্রশাসন

একটা কিটে ৭০০ জনের করোনা পরীক্ষা! তদন্তে প্রশাসন

0
একটা কিটে ৭০০ জনের করোনা পরীক্ষা! তদন্তে প্রশাসন
Parul

মহানগর ডেস্ক: দেশে আছড়ে পড়েছিল করোনার দ্বিতীয় ঢেউ। এর মধ্যেই অনুষ্ঠিত হয়েছে হিন্দুদের ধর্মীয় জমায়েত কুম্ভমেলা। হরিদ্বারের এই মেলায় লাখ লাখ সাধু এবং পূর্নার্থীদের জমায়েত হয়েছিল। এই মেলার জন্যই সংক্রমণ ক্রমশ ঊর্ধ্বমুখী হয়েছে বলে মনে করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। পাশাপাশি সাধারণ নাগরিকরাও এই জমায়েত নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিল। এরপর এই বিষয় নিয়ে তদন্তে নামে হরিদ্বার জেলা প্রশাসন।

এই তদন্তেই উঠে এল চাঞ্চল্যকর তথ্য। সূত্রের খবর অনুযায়ী, কুম্ভমেলায় সাধু এবং পুণ্যার্থীদের করোনা পরীক্ষা করার দায়িত্ব দেওয়া হয়েছিল এক বেসরকারি ল্যবকে। সেই ল্যাব মুনাফার লোভে আশ্রয় নিয়েছিল দুর্নীতির। জানা গিয়েছে, ওই বেসরকারি ল্যাব এক লক্ষ করোনা টেস্টের ভুয়ো রিপোর্ট দিয়েছে। এমন সব ব্যক্তির নামে রিপোর্ট দেওয়া হয়েছে যারা কুম্ভ মেলায় যায়নি। এমনকী মাত্র একটি কিট দিয়েই ৭০০ জনের করোনা টেস্ট করা হয়েছে বলেও অভিযোগ।

পরীক্ষা করার জন্য যে স্বাস্থ্যকর্মীদের তালিকা পাঠানো হয়েছিল, আদতে তারা স্বাস্থ্যকর্মী নয়। রাজস্থানের পড়ুয়া এবং কিছু ডেটা এন্ট্রি অপারেটরকে টেলিফোন মারফত ডেটা সরবরাহ করে গোটা কাজ সম্পন্ন হয়েছে। আদতে কেউ হরিদ্বারে এসে করোনা সংক্রান্ত কোনও কাজ করেননি বলেও অভিযোগ। পাশাপাশি ভুয়ো ঠিকানা, ভুয়ো নাম, এমনকী ভুয়ো ফোন নম্বর রেজিষ্টার করার প্রমাণও রয়েছে। ইতিমধ্যেই এই এজেন্সির বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here