মহানগর ওয়েবডেস্কঃ এবার মাত্র আটমাসের দুই শিশু আক্রান্ত হল করোনা ভাইরাসে। জম্মু কাশ্মীরে ৬৫ বছরের যেই ব্যক্তির এদিন মৃত্যু হয়েছে, তার এক দুই নাতিকেও ধরে ফেলেছে এই ভাইরাস। ওই দুই শিশু ছাড়া আরও এক শিশু সম্ভবত আক্রান্ত হয়েছে করোনায়। তার রিপোর্ট এখনও আসেনি। তার বয়স সাতমাস। এই প্রথম এত কম বয়সী দুই শিশুর আক্রান্ত হওয়ার খবর মিলেছে ভারতে। বৃহস্পতিবার নতুন করে এই দুই শিশুর শরীরেই ভাইরাস পাওয়া গিয়েছে। এদিন জম্মু কাশ্মীরে যেই ব্যক্তির মৃত্যু হয়েছে তার শরীর থেকেই ভাইরাস ছড়িয়েছে বলে নিশ্চিত চিকিৎসকরা। চলতি মাসেই সৌদি আরব থেকে ফিরেছিলেন ওই ব্যক্তি। ২৪ মার্চ তাঁর শরীরে করোনা ধরা পড়ে।

অন্যদিকে ভারতে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এদিন স্বস্তি দিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত ভারতে গোষ্ঠী সংক্রমণের কোনও সম্ভাবনা দেখা যায়নি। তবে গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭০০-র কাছাকাছি চলে গিয়েছে। শেষ পাওয়া তথ্য অনুযায়ী ৬৯৪ জন করোনা আক্রান্ত ভারতে। যাদের মধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪ জন। ভারতের মোট ১০টি রাজ্যে মৃত্যুর ঘটনা ঘটেছে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্যমন্ত্রকের মতে, সংক্রমণের হার ক্রমশ বৃদ্ধি পেলেও তা আপাতত নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে।

বর্তমানে সংক্রমণের যা পরিস্থিতি তাতে লকডাউন ও সামাজিম দূরত্ব বজায় রাখাই আদর্শ বলে জানিয়েছে কেন্দ্র। স্বাস্থ্যমন্ত্রক বলেছে, এতেই কড়াকড়ি শিথিল করার প্রশ্ন নেই। তাছাড়া এত তাড়াতাড়ি বোঝাও যায় না, সত্যিই সংক্রমণের হার স্থায়ীভাবে কমছে কিনা। বৃহস্পতিবার জম্মু-কাশ্মীর, গুজরাত এবং মহারাষ্ট্রে মোট ৩ জনের মৃত্যু হয়েছে। ফলে ভারতে মৃতের সংখ্যা বেড়ে ১৬ ছুঁয়ে ফেলেছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here