মহানগর ওয়েবডেস্ক: মহারাষ্ট্র যেন করোনা ভাইরাসের আঁতুড়ঘর হয়ে উঠেছে। শুধু এই একটা রাজ্যেই কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে ৭,৭০০। এরই মধ্যে রবিবার আরও চাঞ্চল্যকর তথ্য দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি জানিয়েছেন, ‘মহারাষ্ট্রে করোনা আক্রান্ত ৮০ শতাংশ রোগীদের মধ্যেই কোনও রকমের উপসর্গ নেই।’ অন্যদিকে কেবল মুম্বই শহরেই করোনা আক্রান্তের সংখ্যা ৫০০০ ছাড়িয়ে গিয়েছে। ভারতের বাণিজ্যিক রাজধানীর জন্য যা মোটেই ভালো খবর নয়।

এদিন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানান, ‘আমাদের জন্য আগামী তিন থেকে চার মাস খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে।’ এদিন কার্যত উদ্ধব ঠাকরে বুঝিয়ে দেন যে খুব শিগগির লকডাউন তুলে দেওয়ার পক্ষে নেই তিনি। তবে কিছু কিছু ছাড় দেওয়া হবে। যেমন চিকিৎসকদের নিজস্ব ক্লিনিক ও চেম্বারে চিকিৎসা করতে দেওয়ার পাশাপাশি ডায়ালিসিস কেন্দ্রগুলিও খোলা হবে বলে জানান তিনি।

উদ্ধবের কথায়, ‘আমরা ধীরে ধীরে কিছু কিছু ক্ষেত্রে কাজ শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। আজ সন্ধেবেলা আমি গোটা পরিস্থিতি খতিয়ে দেখব। শেষ পর্যন্ত কী হবে সেই সিদ্ধান্ত ৩০ এপ্রিলের পর নেব।’ তিনি আরও বলেন, ‘এই রাজ্য ও রাজ্যবাসীর দায়িত্ব এখন আমাদের উপর। তাড়াহুড়ো করার কোনও জায়গা নেই। পুরোটাই ধৈর্যের খেলা। আমাদের এই ভাইরাসকে সমূলে ধ্বংস করতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here