news bengali

মহানগর ওয়েবডেস্ক: লাগাম টানা যাচ্ছে না কোনোভাবেই, বরং প্রতিদিন নয়া মাইলস্টোন ছুঁয়ে ফেলছে দেশে করোনার বাড়বাড়ন্ত। এরই মাঝে জানা গেল অতীতের সমস্ত রেকর্ড মুছে দিয়ে শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩৮০। একই সঙ্গে বেড়েছে মৃতের সংখ্যাও শেষ ২৪ ঘন্টায় দেশজুড়ে করোনায় মৃত্যু হয়েছে ১৯৩ জনের। এই চিত্র বেশ স্পষ্ট ভাবেই তুলে ধরছে দেশে ক্রমশ ভয়াবহ হচ্ছে মারণ করোনা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, শনিবার এক ধাক্কায় সমস্ত রেকর্ড ভেঙে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৮ হাজার ৩৮০। সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৮২ হাজার ১৪৩ জন। পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুও শেষ ২৪ ঘন্টায় দেশজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯৩। সব মিলিয়ে ভারতে এখনো পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৫ হাজারের গন্ডি। পাশাপাশি করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৮৬ হাজার ৯৮৪ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক আরো জানাচ্ছে, মৃত ও সুস্থ হওয়ার সংখ্যা বাদ দিয়ে দেশে বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, ৮৯ হাজার ৯৯৫ জন। শুধু ভারত নয় বিশ্বজুড়ে ক্রমশ ভয়াবহ করোনা পরিস্থিতি।

তথ্য বলছে গোটা বিশ্বে এই মুহূর্তে কোন আক্রান্তের সংখ্যা ৬১ লক্ষ ৬০ হাজার ২৯৯ জন। এখনো পর্যন্ত পৃথিবীজুড়ে মারণ এই রোগে মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৭১ হাজার ৬ জনের। সুস্থ হয়ে উঠেছেন ২৭ লক্ষ ৩৮ হাজার ২৮৬ জন। করোণায় সবচেয়ে খারাপ পরিস্থিতি আমেরিকায়। এখানে আক্রান্ত ১৮ লক্ষ ১৬ হাজার ৮২০ জন, ১০ লক্ষ ৫ হাজার ৫৫৭ জনের মৃত্যু হয়েছে ইতিমধ্যেই। এর ঠিক পরেই উঠে এসেছে ব্রাজিলের নাম। সেখানে আক্রান্ত ৪ লক্ষ ৯৯ হাজার ৯৬৬। মৃত্যু হয়েছে ২৮ হাজার ৮৪৯ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here