ডেস্ক: দীর্ঘ জল্পনার পর আগামী ৬ জুন চলতি বছরের মাধ্যমিকের ফল প্রকাশের আনুষ্ঠানিক দিন ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। ঠিক তার পরেই এবার উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের আনুষ্ঠানিক দিন ঘোষণা করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। আগামী ৮ জুন ফলপ্রকাশ হতে চলেছে উচ্চমাধ্যমিকের।

কিন্তু পরীক্ষা অনেকদিন আগে হয়ে গেলেও এত দেরিতে কেন ফল প্রকাশ করছে কর্তৃপক্ষ? গত কয়েকদিন ধরে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ নিয়ে তৈরি হয়েছে নানান জল্পনাও। তবে পর্ষদের তরফে জানা যাচ্ছে, মেধা তালিকায় থাকা ছাত্র-ছাত্রীদের খাতা খুব সতর্কতার সঙ্গে একাধিরবার স্কুটিনি হচ্ছে৷ তাই আরও কিছুটা সময় নিয়েই ফলাফল প্রকাশ করতে চাইছে সংসদ৷ আরও আগেই হয়তো এই স্কুটিনির কাজ শেষ হয়ে যেত৷ কিন্তু পঞ্চায়েত নির্বাচনের জন্য সে কাজ অনেকটাই বিলম্ব হয়েছে বলে শোনা যাচ্ছে৷

উল্লেখ্য, ২৭ মার্চ থেকে শুরু হয় WBCHSE বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা৷ চলে ১১ এপ্রিল পর্যন্ত। এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ লক্ষ ২৬ হাজার ২৯ জন। ছাত্রদের থেকে ছাত্রীর সংখ্যা এবছর অনেকটাই বেশি রয়েছে। একইসঙ্গে গত বছরের তুলনায় এবছর ৫৩ হাজার বেশি ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়েছিল। ছাত্রছাত্রীরা উচ্চমাধ্যমিকের ফলাফল জানতে পারবে এই ওয়েবসাইটে.. examresults.net/wb,west-bengal.indiaresults.com, results.nic.in।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here