মহানগর ওয়েবডেস্ক: মদের নেশা বড় কঠিন নেশা। দু পাত্র না পেলে উন্মত্ত হয়ে যাওয়ার প্রবণতা অনেক সময়ই দেখা যায় মদ্যপদের একাংশের মধ্যে। তবে কখনও কখনও এই সর্বনাশা নেশায় বিপদ ঘটে যায় বিরাট। যেমনটা হয়েছে অন্ধ্রপ্রদেশের প্রসকম জেলায়। নেশা করতে চেয়ে সেখানকার ৯ জন খেয়েছিলেন হ্যান্ড স্যানিটাইজার। কেননা তাতেও যে অ্যালকোহল থাকে। এতেই হল সর্বনাশ। বিষক্রিয়া হয়ে মারা গেলেন ওই ৯ জন ব্যক্তিই।

জেলার পুলিশ সুপার সিদ্ধার্থ কৌশল জানিয়েছেন, ওই ৯ ব্যক্তি গত কয়েক দিন ধরেই জল এবং সফট ড্রিঙ্কের সঙ্গে স্যানিটাইজার মিশিয়ে পান করছিল। ফলে স্যানিটাইজার থেকেই যে তাদের মৃত্যু হয়েছে তা একপ্রকার নিশ্চিত। তবে কোনও কারণে অন্য পদার্থের থেকে বিষক্রিয়া হয়েছে কিনা তা জানতে তদন্ত চালাচ্ছে পুলিশ। যেই স্যানিটাইজার পান করে ওই ৯ যুবকের মৃত্যু হয়েছে তা বাজেয়াপ্ত করে ল্যাবরেটরিতে পরীক্ষার জন্যও পাঠানো হয়েছে।

প্রসকম জেলার কুড়িচেদু নামক এলাকায় এই ঘটনা ঘটেছে। করোনা ভাইরাসের মারাত্মক সংক্রমণের কারণে বিগত কয়েকদিন ধরে টানা টোটাল লকডাউন চলছে সেখানে। ফলে বন্ধ রয়েছে মদের দোকানও। তারপর থেকেই মদ্যপদের মধ্যে স্যানিটাইজার পান করার প্রবণতা দেখা যাচ্ছে বলে জানিয়েছে প্রশাসন। এর আগেও মদের জায়গায় স্যানিটাইজার পান করে মৃত্যু হয়েছিল দুই ভবঘুরের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here