FotoJet1274

ডেস্ক: কিছুদিন আগেই মোদীর বিরুদ্ধে ভোট দেওয়ার জন্য ও তাঁকে প্রধানমন্ত্রী না বানানোর জন্য প্রায় ৬০০ নাট্যকর্মী ও শিল্পীরা। এমনকি মোদীকে ভোটে না দেওয়ার জন্য লিখিত আবেদন করেন তাঁরা। তাঁদের পাশে এসে দাঁড়ান দক্ষিণের বেশকিছু পরিচালকেরা। তাঁদের দাবি ছিল, দেশে অসহিষ্ণুতা ও স্বাধীন মত প্রকাশে যেভাবে বাঁধা সৃষ্টি হচ্ছে তাঁর জন্য এই সরকার দায়ী। তাই তাঁদের আর ক্ষমতায় না আসাই ভালো। এই প্রতিবাদে মাঠে নামতে দেখা গিয়েছে নাসিরুদ্দিন শাহ, কঙ্কনা সেন শর্মা, অনুরাগ কাশ্যপ ও অমল পালেকরের মতো শিল্পীদের। এবার তাঁদের বিরুদ্ধে পথে নেমেছেন বিজেপি পন্থী শিল্পীরা।

তাঁদের দাবি দেশে ‘মজবুর সরকার নয়’, ‘মজবুত সরকার চাই’। কার্যত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্লোগানকেই হাতিয়ার করে এবার মাঠে নেমেছেন এই শিল্পীরা। তালিকায় নাম রয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ সেলেব্রিটির। বিবেক ওবেরয়, পন্ডিত যশরাজ, সঙ্গীত পরিচালক শঙ্কর মাহাদেভান, কুচুপুড়ি নৃত্যশিল্পী রাজা রাধা রেড্ডি, এবং আরও অনেকে। বিজেপির এক সাংসদ ও আইসিসিআর-এর সভাপতির সঙ্গে সাক্ষাত-এর পর ওই শিল্পীরা এই সিদ্ধান্তে আসেন।

 

তাঁরা জানান, ”আমরা শিল্পীরা কারোর চাপে কাউকে ভোট দেব না। আমাদের পছন্দ অনুযায়ী নতুন সরকার বানানো হবে। বিগত পাঁচ বছর ধরে ভারত একটি দুর্নিতি মুক্ত সরকার দেখেছি। দেশে প্রচুর কাজ হয়েছে যা আগে কখনও হয়নি। ভারত এখন সারা বিশ্বে সাড়া ফেলে দিয়েছে।” তাই এই ৯০০ জন শিল্পীরা সিদ্ধান্ত নিয়েছেন মোদীর হয়ে ভোট দেওয়ার প্রস্তাবে মাঠে নামবেন তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here