news bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস আতংক মানুষকে যে কতটা গ্রাস করেছে তা এই ঘটনায় আরো স্পষ্ট হল। একজন ডাক্তার ভাইরাস পজেটিভ হওয়ায় একসঙ্গে কোয়ারান্টিনে পাঠানো হল প্রায় ৯০০ জনকে। ঘটনাটি ঘটেছে রাজধানী দিল্লিতে। জানা গিয়েছে, সৌদি আরব থেকে ফিরে আসা এক মহিলা ওই ডাক্তারের কাছে চিকিৎসার জন্য যান। ‌ তার করোনা ভাইরাসের লক্ষণ ছিল। তার থেকেই ওই ডাক্তার আক্রান্ত হয়েছেন।

দিল্লির এক মন্ত্রী জানিয়েছেন, মহল্লা ক্লিনিকের ওই ডাক্তারের পজিটিভ আসার খবর পাওয়ার পরেই প্রায় ৯০০ জনকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। মনে করা হচ্ছে, এত লোক সরাসরি ডাক্তারের সংস্পর্শে এসেছেন। আরো জানা গিয়েছে, ওই ডাক্তারের স্ত্রী এবং মেয়ে দুজনেই করোনা আক্রান্ত।

আরো চাঞ্চল্যকর বিষয় হল, এই মহিলার সংস্পর্শে আসা আরো পাঁচজনের ও করোনাভাইরাস পজিটিভ এসেছে। এদের মধ্যে তার মা এবং ভাই রয়েছে। এই খবর সামনে আসতেই ওই মহিলার প্রতিবেশীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। মহিলার বাড়ির এলাকায় অন্তত ৭৪ জনকে নজরদারিতে রাখা হয়েছে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, একটি মাত্র ঘটনা যাই ঘটুক, মহলা ক্লিনিক গুলি খোলা থাকবে। তার কথায়, এই ক্লিনিক গুলি বন্ধ হয়ে গেলে গরিবদের জন্য প্রচন্ড অসুবিধা হবে। কারণ তারা হয়তো সকলে হাসপাতালের খরচ বহন করতে পারবেন না। উল্লেখ্য, রাজধানীতে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৬।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here