news bengali

মহানগর ওয়েবডেস্ক: বিগত কয়েক মাস ধরেই উপত্যকায় জঙ্গি বিরোধী অভিযান ব্যাপক বাড়িয়ে তুলেছে ভারতীয় সেনাবাহিনী। প্রায় প্রতিদিন জম্মু-কাশ্মীরে খতম হচ্ছে একের পর এক জঙ্গি। শুক্রবার ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে উপত্যাকায়। এবার পাল্টা আক্রমণের ঘটনা ঘটল দক্ষিণ কাশ্মীরের বিজয়ওয়াড়াতে। সিআরপিএফ জওয়ানের কনভয় লক্ষ্য করে হামলা চালালো জঙ্গিরা। এই ঘটনায় এক জওয়ান শহিদ হয়েছেন বলে জানা গিয়েছে। জঙ্গিদের গুলিতে মৃত্যু হয়েছে এক শিশুর। গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে যাতে জঙ্গিরা পালাতে না পারে।

সংবাদমাধ্যম সূত্রে খবর শুক্রবার জম্মু কাশ্মীরের বিজয়ওয়াড়াতে সেনা কনভয়ে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা অতর্কিত এই হামলায় ১ সিআরপিএফ জওয়ান শহিদ হন। তবে সে ধাক্কা সামলে নিয়ে পাল্টা জঙ্গিদের লক্ষ্য করে গুলি ছোড়ে সেনা দু’পক্ষের গুলির লড়াই এখনো চলছে বলে জানা গিয়েছে ওই জঙ্গী দলে কতজন জঙ্গী রয়েছে সে বিষয়ে এখনও কোনও স্পষ্ট ধারণা দিতে পারেনি সেনাবাহিনী। পাশাপাশি যে সিআরপিএফ জওয়ান শহিদ হয়েছেন তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি এখনও। পাশাপাশি দুপক্ষের গোলাগুলির মাঝে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে বলেও জানা গেছে।

উল্লেখ্য, জম্মু কাশ্মীরের জঙ্গি কার্যকলাপ বন্ধ করতে আক্রমণের ঝাঁঝ আরো বাড়িয়ে তুলেছে ভারতীয় সেনাবাহিনী। প্রথমে যে শুধুমাত্র জুন মাসে ৩৩ জনের মৃত্যু হয়েছে উপত্যাকায়। শুক্রবার সেনা অভিযানে জম্মু-কাশ্মীরের তিনজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বাহিনী। যাদের মধ্যে দু’জনের দেহ উদ্ধার করা গেল অপর একজনের দেহ এখনও উদ্ধার করা যায়নি। তারই পাল্টা দিয়ে এই হামলা বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here