মহানগর ওয়েবডেস্ক : খাবারে নিয়ে এক্সপেরিমেন্টাল সিনেমা ভারতে খুবই কমই নির্মিত হয়। কিন্তু দর্শকদের মনে খাবারের বিষয়বস্তু নিয়ে নির্মিত সিনেমার একটা আলাদাই ছাপ দেখা যায়। সিনেমা হলে বসে ছবি দেখার আনন্দ ও খাবারের নানা পদের লোভনীয় রেসিপি তৃপ্তি আনে দর্শকদের মনে। আর সেই কথা মাথায় রেখেই ‘এশিয়ান ফুড ফিল্ম’ কোয়ারেন্টিনে থাকা মানুষদের জন্য ২৫টি অভিনব ছবির তালিকা প্রকাশ করেছেন যেগুলির বিষয় ফুড এক্সপেরিমেন্টাল।

 

আর এই তালিকায় স্থান করে নিয়েছে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত ও রঞ্জন ঘোষ পরিচালিত ‘আহা রে’। এশিয়ান মুভি প্লাস নামক একটি ম্যাগাজিনে এই খবর প্রকাশিত হয়েছে। এশিয়ার বিভিন্ন দেশ যেমন জাপান, চিন, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়ার নানা ছবির মধ্যেই ভারত থেকে দুটি ছবি এই ফুড ফিল্মে জায়গা করে নিয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য ঋতুপর্ণার ‘আহা রে’। এদিন অভিনেত্রী নিজের ফেসবুক প্রোফাইলে সেই কথাই জানিয়েছেন। এরই সঙ্গে তিনি সিঙ্গাপুর থেকে জানিয়েছেন, ”’আহা রে’ দেশ বিদেশে নানা অনুষ্ঠানে গিয়েছে। একাধিক সম্মানও পেয়েছে। এশিয়ান ফুড ফিল্মে সেরা ২৫ ছবির মধ্যে জায়গা করে নেওয়াটা বড় সাফল্য।”

 

ফুড এক্সপেরিমেন্টাল সিনেমা  ‘আহা রে’ চলচ্চিত্রে ঋতুপর্ণার বিপরীতে অভিনয় করতে দেখা গিয়েছিল বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভকে। এই ছবি নিয়ে ঋতুপর্ণা আরও জানান, “খাবার হল মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ বিষয়। আর সেই স্পর্শকাতর বিষয়টি নিয়ে সিনেমা বানিয়ে সাফল্য পাওয়াটা বড় ব্যাপার। আমরা গর্বিত যে আমাদের ‘আহা রে’ ছবিটি গোটা এশিয়াতে সমালোচিত, চর্চিত হয়েছে।”

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here