মহানগর ওয়েবডেস্ক: ফের চমক দিল অ্যামাজন প্রাইম স্ট্রিমিং, গতকাল সুজিত সরকার পরিচালিত ‘গুলাবো সিতাবো’ মুক্তির তারিখ ঘোষণা করে সাড়া ফেলে দিয়েছিল ওই ডিজিটাল প্ল্যাটফর্মটি। এবার আরও একটি ছবিকে অনলাইনে মুক্তি দিয়ে নজির গড়তে চলেছে এই অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম।

এদিন অ্যামাজন প্রাইম–এর তরফ থেকে জানানো হয়েছে খুব শীঘ্রই তাদের প্ল্যাটফর্মে মুক্তি পাবে বিদ্যা বালন অভিনীত ‘শকুন্তলা দেবী’। লক ডাউনের আগেই এই ছবির শ্যুটিং ও পোস্ট প্রোডাকশনের কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছিল কিন্তু সিনেমাহল বন্ধ থাকায় মুক্তির আলো দেখতে পায়নি বিদ্যার ছবিটি। এরই মধ্যে কোভিড–১৯ ভাইরাস সংক্রমণ এড়াতে দেশজুড়ে সিনেমাহল বন্ধ থাকায় প্রযোজনা সংস্থার মারফত সিদ্ধান্ত নেওয়া হয় ছবিটির ডিজিটাল মুক্তি দেওয়া হবে। সেই মতোই এদিন অ্যামাজন প্রাইম জানিয়ে দিয়েছে খুব শীঘ্রই অনলাইনে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে এই ছবির।

গণিত বিস্ময় ও মানব কম্পিউটার নামে পরিচিত শকুন্তলা দেবীর জীবনী নিয়েই এই ছবি বানিয়েছেন অনু মেনন। তিনি নিজেই লিখেছেন এই ছবির চিত্রনাট্য। মুখ্য চরিত্র রয়েছেন বিদ্যা বালন। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে সানিয়া মলহোত্রা, অমিত সাধ এবং যিশু সেনগুপ্তকে। ছবিটির প্রযোজনা করেছে সোনি পিকচার্স নেটওয়র্ক প্রোডাকশনস এবং বিক্রম মলহোত্রা।

যদিও এইভাবে সিনেমা হলে কোনও বড় বাজেটের ছবি মুক্তি না দিয়ে সোজা অনলাইনে স্ট্রিমিং করানো নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে একাধিক পরিচালক, অভিনেতারা। গতকাল সিনেমাহল সংস্থা আইনক্স   একটি চিঠি দিয়ে এই বিষয়ে আপত্তি জানিয়েছে। তাদের দাবি এইভাবে পেক্ষাগৃহগুলিকে টপকে অনলাইন প্ল্যাটফর্মে সমস্ত ছবির মুক্তি পেলে ভবিষ্যতে বিরাট সংকট দেখা দেবে এরই সঙ্গে সিনেমাহলগুলি আগামীদিনে নিজেদের গুরুত্ব হারাবে। যদিও সেই কথাই কর্ণপাত না করেই প্রযোজকরা নিজেদের আর্থিক দিকটি বিবেচনা করেই এই ধরনের পদক্ষেপ নিয়েছে বলে জানা যাচ্ছে বলিউড সূত্রে।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here