মহানগর ডেস্ক: করোনায় বিপর্যস্ত গোটা দেশ। বেড, অক্সিজেনের যোগান দিতে হিমশিম প্রত্যেক রাজ্য। পরিস্থিতি মোকাবিলায় এক রাজ্য থেকে অন্য রাজ্যে অক্সিজেন পৌঁছানোর জন্য চালানো হচ্ছে ‘অক্সিজেন এক্সপ্রেস’। এমনকী প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী, জীবনদায়ী ওষুধ প্রয়োজনে এক জায়গা থেকে অন্য জায়গায় পৌঁছে দেওয়া হচ্ছে ট্রেন ও বিমান মারফত। বৃহস্পতিবার এমনই এক বিমান ভেঙে পড়ল আমেদাবাদের গোয়ালিয়ার বিমানবন্দরে। জানা গিয়েছে, করোনার ওষুধ রেমডিসিভির নিয়ে আসছিল ওই বিমানটি।

জানা গিয়েছে, মধ্যপ্রদেশের উড়ান মন্ত্রকের সাতটি আসনের এই ছোট বিমানে করে ৭১ বাক্স রেমডেসিভির নিয়ে আসা হচ্ছিল। গোয়ালিয়ার বিমানবন্দরে নামতে গিয়ে অতিরিক্ত গতি থাকায় এই দুর্ঘটনা ঘটেছে। তবে পাইলটদের তৎপরতায় বড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গিয়েছে বিমানটি। রেমডিসিভিরের কোনো ক্ষতি হয়নি বলেও জানা গিয়েছে। তবে, গোটা ঘটনায় বিমানের দুই চালক ও ক্যাপ্টেন গুরুতর আঘাত পেয়েছেন।

গোয়ালিয়রের পুলিশ সুপারেনটেনডেন্ট অমিত সাংহাই জানিয়েছেন,’রাত ৮:৩০ নাগাদ ঘটেছে এই দুর্ঘটনা।ফাইটার বিমানের জন্য কিছু গতিরোধক ব্যারিয়ার রাখা ছিল রানওয়েতে। যে তথ্য উক্ত বিমান চালকের কাছে ছিল না। ফলে বিমানটি বেসামাল হয়ে দুর্ঘটনার কবলে পড়ে।’ ইতিমধ্যেই আহত বিমানের দুই চালক ও ক্যাপ্টেনকে বায়ুসেনার মহারাজপুর এয়ার ফোর্স স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য। তাদের সিটি স্ক্যান হবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here