মহানগর ওয়েবডেস্ক: ঠিক যেন মরার ওপর খাড়ার ঘা। পাঁচদিন আগেই গোটা দক্ষিণবঙ্গের ওপর তাণ্ডবলীলা চালিয়ে গিয়েছে অতি শক্তিশালী সাইক্লোন আমফান। সেই আমফানের ধাক্কা এখনও কলকাতাই সামলে উঠতে পারেনি। দুই পরগনা তো এখনও নিকষ আঁধারে। এমন অবস্থায় ধেয়ে আসছে কালবৈশাখী ঝড়।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, আগামী ৭২ ঘন্টায় কলকাতা সহ দক্ষিনবঙ্গে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। আমফান পরবর্তী সময়ে ধীরে ধীরে কলকাতা ও আশেপাশের জেলার তাপমাত্রা উর্ধমুখী। রবিবার আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯১ শতাংশ। হওয়া অফিস সূত্রে খবর, দখিনা বাতাসে ভর করে বঙ্গে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। ফলে বজ্রগর্ভ মেঘ তৈরি হচ্ছে।

আজ সোমবার দক্ষিনবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বেশ হওয়াও বইবে। বুধবার থেকে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সেই সঙ্গে বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। বুধ ও বৃহস্পতিবার কলকাতা সহ জেলাগুলি ভাসতে পারে। সেই সঙ্গে কালবৈশাখী আসার সম্ভাবনা রয়েছে। ফলে তাপমাত্রা এই সপ্তাহ বেশ আরামদায়ক থাকবে। তবে কালবৈশাখীর ফলে কলকাতা ও দক্ষিণবঙ্গের পরিস্থিতি আরও খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে।

আমফানের প্রভাব উত্তরবঙ্গে পড়েনি। তবে বুধবার থেকে ভাসতে পারে উত্তরের জেলাগুলিও। বুধবার থেকে শুক্রবার আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, কোচবিহার সহ উত্তর বঙ্গের জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে ঝোড়ো হওয়ায় বইবে বলে জানিয়েছে হওয়া অফিস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here