Home Featured মমতাকে অশিক্ষিত, ডাকাত বলে সম্বোধন করেছিলেন মুকুল!

মমতাকে অশিক্ষিত, ডাকাত বলে সম্বোধন করেছিলেন মুকুল!

0
মমতাকে অশিক্ষিত, ডাকাত বলে সম্বোধন করেছিলেন মুকুল!
Parul

নিজস্ব প্রতিনিধি : মমতাকে ‘ডাকাত’, ‘অশিক্ষত’, ‘পাগল’ বলে সম্বোধন করেছিলেন মুকুল রায়। সেই মুকুলই তৃণমূলে ফেরায় ক্ষুব্ধ সবুজ শিবিরের একাংশ। যদিও দলনেত্রীর রোষানলে পড়ার ভয়ে কুলুপ এঁটেছেন তাঁরা।

দলে অভিষেকের উত্থানের জেরে ‘গোঁসা’ হয় তৎকালীন তৃণমূল নেতা মুকুল রায়ের। সেই কারণেই ২০১৭ সালের মহা পঞ্চমীর দিন তৃণমূল ছাড়েন মুকুল। বিজেপির ঝান্ডা হাতে তুলে নেন এর ঠিক দু’ মাস পরে। এর পরেই শুরু হয় ধারাবাহিকভাবে মমতাকে আক্রমণ। বিজেপিতে থাকার সময় মমতাকে চোখা চোখা বিশেষণে ভূষিত করেছেন মুকুল। যদিও শুক্রবার ঘাসফুল শিবিরে ফেরার সময় তিনি বলেন, তৃণমূল বা তৃণমূল নেত্রী সম্পর্কে কোনও কটু কথা আমি বলিনি। এখন দেখে নেওয়া যাক, মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কী কী বাণ নিক্ষেপ করেছিলেন মুকুল।

২০১৮ সালের এক জনসভায় তৃণমূল নেত্রী সম্পর্কে মুকুল বলেছিলেন, মমতা ব্যানার্জি এখন আমাকে চোর বলছেন। আমি আপনাকে চ্যালেঞ্জ করছি, আমি যদি চোর হই, তাহলে আপনি ডাকাতেরও ওপরে করেছেন। সেই সভায়ই মুকুলের অভিযোগ, মুখ্যমন্ত্রী হওয়ার পর মমতা ব্যানার্জির পরিবার মাত্র ৬ বছরে ১২০০ কোটি টাকার সম্পত্তি করেছে।

একটি জনসভায় গিয়ে মমতাকে অশিক্ষিত সম্বোধন করেছিলেন মুকুল। তিনি বলেছিলেন, এমন অশিক্ষিত মুখ্যমন্ত্রী দেখেছেন? বলে দিলেন, গান্ধিজির অনশন ভাঙাতে রবীন্দ্রনাথ জল নিয়ে গিয়েছিলেন! এমন অশিক্ষিত দেখিনি।
মমতার মাথা খারাপ হয়ে গিয়েছে বলেও মন্তব্য করেছিলেন মুকুল।

নন্দীগ্রামের এক সভায় মমতা যখন বলেছিলেন, শুভেন্দুর চেয়ে মুকুল ভালো, তখন প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে মুকুল বলেছিলেন, মমতাদেবীর মাথা খারাপ হয়ে গিয়েছে। মমতাদেবীর মাথাটাই খারাপ হয়ে গিয়েছে। তাই একেক জায়গায় এক এক রকম কথা বলছেন। বিজেপিতে যোগ দিয়েই মুকুল বলেছিলেন, বাংলার গণতান্ত্রিক পরিবেশ ধ্বংস করে দিচ্ছে তৃণমূল কংগ্রেস। তাই এই দলটাকে তুলে দিতে হবে। তৃণমূল কংগ্রেস নামক কোনও দল বাংলায় থাকবে না। মমতা ও তাঁর দল তৃণমূলকে  তোলাবাজ, সিন্ডিকেটরাজের দল বলেও একাধিকবার তোপ দেগেছেন মুকুল। এখন এ সবই ধূসর অতীত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here