kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হুগলি: জেলায় সরকারি আমলার পর কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত‍্যু হল প্রাথমিক স্কুলের এক শিক্ষিকার। ওই শিক্ষিকার নাম সৌমি সাহা (৩৪)। বাড়ি চন্দননগরের মুন্সিপুকুর এলাকায়। সেইসঙ্গে করোনা সংক্রমণের জেরে এক সপ্তাহের জন‍্য বন্ধ করে দেওয়া হল শ্রীরামপুর পুরসভা। অন‍্যদিকে সংক্রমণ ঠেকাতে আরও বেশি তৎপর হয়ে পুলিশ-প্রশাসন। মাস্ক ছাড়া মানুষদের কান ধরে ওঠবস করানো হল তারকেশ্বরে।

একদিন আগে করোনা আক্রান্ত হয়ে এক ডেপুটি ম‍্যাজিস্ট্রেটের মৃত‍্যুর পর আজ প্রাথমিক স্কুলের এক শিক্ষিকার করোনা আক্রন্ত হয়ে মৃত‍্যুর খবরে চাঞ্চল্য ছড়াল। চন্দননগরের বাসিন্দা সৌমি সাহা পোলবার কাশ্বারা প্রাথমিক স্কুলের শিক্ষিকা ছিলেন। জানা গিয়েছে, কয়েকদিন ধরেই জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন ওই শিক্ষিকা। করোনা পজিটিভ হওয়ার পর হোম আইসোলেশানে ছিলেন তিনি। কিন্তু শারীরিক অসুস্থতা বেড়ে যাওয়ায় একদিন আগেই তাকে ব‍্যান্ডেল ইএসআই কোভিড হাসপাতালে ভর্তি করা হয়। আজ সকালে তার মৃত‍্যু সংবাদ আসে। তার মৃত‍্যুতে গভীর শোকের ছায়া নেমে এসেছে জেলা শিক্ষক মহলে।

অন‍্য জেলার সঙ্গে সমান তালে বেড়ে চলেছে হুগলি জেলায় সংক্রমণের হার। আজ নতুন করে ৩১জন আক্রান্ত হয়ে মোট আক্রান্তের সংখ‍্যা দাঁড়াল ১৬১৩। যার মধ‍্যে অ্যাক্টটিভ কেস হল ৪৪৮টি, ৫৬জনকে করোনামুক্ত করে মোট ডিসচার্জের সংখ‍্যা ১১৩৩। ইতিমধ‍্যেই সমস্ত মানুষকে মাস্ক পরে রাস্তায় বের হওয়ার বিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। বিক্রেতা ও ক্রেতাকে সচেতন করতে অনেক জায়গায় চলছে মাইকিং। সেই সঙ্গে মাস্ক পরা ব‍্যক্তিদের ধরতে বিভিন্ন জায়গায় চলছে পুলিশি নজরদারি। তারকেশ্বর থানার পক্ষ থেকে আজ আচমকাই বিভিন্ন জায়গায় চলে হানা। মাস্ক না পরে বের হওয়া মানুষের কান ধরে ওঠবস করানো হয় বেশ কিছু জায়গায়। আবার পুলিশের উদ‍্যোগে মাস্কও বিলি করা হয়। সেই সঙ্গে ২৫জনকে আটক করা হয়েছে মাস্ক না পরে রাস্তায় বের হওয়ার জন‍্য।

আগামী দিনে জেলার সর্বত্র এই অভিযান জোরদার হবে বলে পুলিশ সূত্রের খবর। আরামবাগ এলাকাতেও মাস্ক না পরে বের হওয়া মানুষদের ধরতে মাঝে মধ‍্যে অভিযান চালাচ্ছেন আরামবাগের ডেপুটি ম‍্যাজিস্ট্রেট মৃত‍্যুঞ্জয় মালাকার। পাশাপাশি শ্রীরামপুর শহর এলাকায় সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এক সপ্তাহের জন‍্য শ্রীরামপুর পুরসভা বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে। কয়েক কিলোমিটার দূরে কানাইপুর গ্ৰাম পঞ্চায়েত এলাকায় কানাইপুর পোস্ট অফিস কয়েকদিনে জন‍্য বন্ধ রাখার কথা ঘোষণা করে  নোটিশ ঝোলানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here