মহানগর ওয়েবডেস্ক: সম্প্রতি বেঙ্গালুরুতে হজরত মহম্মদকে নিয়ে ‘অপমানজনক’ পোস্ট শেয়ার করা নিয়ে কার্যত দাপিয়ে বেড়ায় একদল মৌলবাদী। আর এবার ‘হিন্দু-বিদ্বেষী’ পোস্ট করার অভিযোগ উঠল দিল্লির এক আপ নেতার বিরুদ্ধে। রাজৌরি গার্ডেনের প্রাক্তন আপ বিধায়ক জার্নেল সিংয়ের বিরুদ্ধে ফেসবুকে হিন্দু দেবদেবীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ উঠেছে।

যদিও জার্নেল সিংয়ের দাবি, তিনি মোটেও সেই পোস্ট করেননি। তাঁর ছেলের কাছে তাঁর ফোন ছিল, সেই কোনোভাবে পোস্টটি করে ফেলে। তবে এই ঘটনায় একেবারেই জার্নেল সিংকে রেয়াত করেনি আপ। তাঁকে সঙ্গে সঙ্গেই দল থেকে বহিষ্কার করা হয়।

আপের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘এই ধরণের মন্তব্যে শিখ সম্প্রদায়ের মানুষরাও খুব লজ্জিত ও দুঃখিত। কারণ, কোনও অন্য সম্প্রদায়ের বিরুদ্ধে কিছু বলা গুরু নানকের মতাদর্শের বিরুদ্ধে। আম আদমি পার্টিও একটি ধর্মনিরপেক্ষ দল আর কেউ যদি কোনও ধর্মকে অসম্মান করেন, তাহলে তাঁর বিরুদ্ধে দল ব্যবস্থা নেবেই।’

প্রসঙ্গত, প্রাক্তন সাংবাদিক জার্নেল সিং ২০১৪ সালে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান। এরপর ২০১৫ সালে রাজৌরি গার্ডেন থেকে বিধায়ক হন তিনি। তবে ২০১৭ সালে বিধায়ক পদে ইস্তফা দিয়ে পঞ্জাব বিধানসভা নির্বাচনে এসএডি নেতা প্রকাশ সিং বাদলের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান। তারপর থেকেই দলের সঙ্গে তাঁর দূরত্ব বাড়ে। উল্লেখ্য, ২০০৯ সালে এই জার্নেল সিংই এক সাংবাদিক বৈঠকে তৎকালীন মন্ত্রী পি চিদম্বরমের দিকে জুতো ছুড়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here