গাছ কেটে মেট্রো সম্প্রসারণের কথা অমিতাভের! ‘জলসা’-র সামনে বিক্ষোভ একাংশের

0
451
kolkata bengali news, amitabh bachchan

মহানগর ওয়েবডেস্ক: সামাজিক কাজে সবসময়ই নিজেকে নিযুক্ত রেখেছেন অমিতাভ বচ্চন। মহারাষ্ট্র এবং অসমে ভয়াবহ বন্যার কারণে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে কয়েক লক্ষ টাকা অনুদান দিয়েছেন তিনি। তবে এবার ‘বিগ বি’ একটি কাজে ক্ষুব্ধ হয়েছে তাঁর অনুরাগীরা। গতকালই ব্যানার, পোস্টার নিয়ে অ্যারে কমিটির কর্মীরা ‘জলসা’-র সামনে বিক্ষোভ দেখাতে থাকে। মেট্রোর কাজের জন্য কেন অভিনেতা বনাঞ্চল কেটে দেওয়ার কথা বলেছিলেন তা নিয়েই অমিতাভের বাড়ির সামনে বিক্ষোভ দেখায় কয়েকজন মানুষ।

জানা গিয়েছে, মেট্রোর সম্প্রসারণের জন্য প্রায় ২৭ হাজার গাছ কাটা পড়বে। এই খবর সামনে আসতেই পরিবেশ বান্ধব এবং বেশ কিছু মানুষ বিক্ষোভ দেখাতে শুরু করে। তাদের মূল বক্তব্য, কোনও ভাবেই গাছ কাটা চলবে না। তবে মেট্রোর পক্ষ নিয়ে কথা বলতে দেখা গেছে ‘বিগ বি’-কে। সোশ্যাল মিডিয়ায় এই প্রসঙ্গে অভিনেতা ট্যুইট করে জানান, ‘আমার যারা বন্ধু আছেন তাদেরকে একটাই কথা বলতে চাই, রোজগার আমাদের জীবযাপনে মেট্রোর গুরুত্ব অনেক। তাই মেট্রো সম্প্রসারণের জন্য আপনারা সবাই একত্রিত হন। আর দূষণ রোধ করতে বাড়িতে প্রচুর পরিমাণে গাছ লাগাতে শুরু করে দিন।’

অভিনেতার এই ট্যুইট সামনে আসার পর থেকেই নড়ে চড়ে বসে অ্যারে কমিটির বেশ কিছু কর্মী। অমিতাভের বাংলোর সামনে তারা বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাদের প্রত্যেকেরই দাবি ছিল, গাছ কাটা যাবে না। পরিবেশকে রক্ষা করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here