kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: বেশ কিছুদিন ধরে পরপর কয়েকটি আলোচনা হয়েছে। কিন্তু এখনও আব্বাস সিদ্দিকীর সঙ্গে জোট চূড়ান্ত করতে পারেনি বাম-কংগ্রেস। বামেদের তরফের নমনীয় মনোভাব দেখিয়ে আব্বাসের অনেক দাবি মেনে নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। কিন্তু বিশেষ কয়েকটি আসন ছাড়া নিয়ে কংগ্রেসে এখনও নিজের অবস্থানে অনড়। সেই কারণে আব্বাসের সঙ্গে জোট এখনও চূড়ান্ত করতে পারেনি বাম-কংগ্রেস।

​ভোটের দিন ঘোষণা হওয়া এখন শুধু সময়ের অপেক্ষা। কিন্তু এখনও জোট না হওয়ায় আব্বাসের গলায় শোনা গেল অন্য সুর। তিনি এবার বলেছেন, ‘আমি বামফ্রন্ট ও কংগ্রেসের সঙ্গে জোট করতে চাই। কিন্তু কোনও কারণে যদি সেই জোট না হয়, তা হলে আমি একাই লড়ব।‘ একইসঙ্গে আব্বাস সিদ্দিকী আরও জানিয়ে দিয়েছেন, জোট প্রক্রিয়ার বিষয়টি আর বেশিদিন ঝুলিয়ে রাখা যাবে না। অর্থাৎ আজকে তিনি বাম-কংগ্রেসকে প্রায় ‘ডেডলাইন’ বেঁধে দিয়েছেন বলাই যায়।

​আজ ধর্মতলার ওয়াই চ্যানেলে সভা ছিল ইন্ডিয়ান সেকুলার ফন্টের। সেই সভায় যোগ দেন আব্বাস সিদ্দিকী। সেখানে তিনি বক্তব্য রাখেন। বলেন, ‘আমি চাই বাম কংগ্রেসের সঙ্গে সঙ্গে হাত মিলিয়ে লড়াই করতে। একান্তই যদি জোট না হয় সেক্ষেত্রে ইন্ডিয়ান সেকুল্যার ফ্রন্ট একাই লড়বে। তবে আমরা একা নই, আমাদের লড়াই হবে ছোট ছোট অনেক দলকে নিয়ে। তাদের নিয়েই আমরা লড়াই করব।‘

আজকের এই সভায় আব্বাস সিদ্দিকী একপ্রকার হুঁশিয়ারি দিয়েছেন বাম-কংগ্রেসের জোটকে। তিনি বুঝিয়ে দিয়েছেন, বাম-কংগ্রেসের সঙ্গে জোট না হলে ‘মিম’ ছাড়া আরও কিছু দলের সঙ্গে হাত মিলিয়ে লড়তে পারেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here