মহানগর ওয়েবডেস্ক : তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চে এসে ফের একবার কেন্দ্রীয় সরকার তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন গান্ধী মূর্তির পাদদেশে ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রের জেইই ও নিট পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তের সমালোচনা করেন অভিষেক। সুপ্রিম রায়কে স্বাগত জানিয়েই বর্তমান পরিস্থিতিতে কেন্দ্রের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তের তীব্র নিন্দা করে অভিষেক বলেছেন, “ডিজিটাল ইন্ডিয়া মোড কোথায় গেল? কেন ডিজিটাল মাধ্যমে পরীক্ষার ব্যবস্থা করা হল না?”

অভিষেক বলেন, করোনা সংক্রমণের কথা না ভেবেই লক্ষাধিক ছাত্র-ছাত্রীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে কেন্দ্র। এদিন তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অভিষেক বলেছেন, “কোনও রাজ্যের পরিস্থিতিই ভাল নয়। ট্রেন চলছে না। পরীক্ষার্থীরা কীভাবে পরীক্ষা কেন্দ্রে পৌঁছবে? পরীক্ষা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হলে কী হবে? লিখতে গিয়ে তাঁদের মনে হবে খাতায় ভাইরাস, পেনে ভাইরাস, তাড়া করবে সংক্রমণের ভয়। এভাবে কী সত্যিই সুস্থভাবে পরীক্ষা দেওয়া সম্ভব?”

এদিন তিনি আরও বলেছেন, ‘প্রধানমন্ত্রী ডিজিটাল ভারত করছেন। মার্চ থেকেই করোনা দেশে থাবা বসিয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে পরিস্থিতি জটিল হতে পারে, তা ভেবে কেন মোদী জিডিটাল পদ্ধতিতে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা আগেভাগে করলেন না? তাহলে তো এই পরিস্থিতি তৈরিই হত না।”

এদিন ছাত্র পরিষদের মঞ্চ থেকে বস্তুত শুধুমাত্র কেন্দ্রের করোনা আবহে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তের বিরোধীতাই করে গিয়েছেন তিনি। সেই বিষয়ে ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বলেছেন, ”আপনি বললেন লকডাউন আনলক করতে। লকডাউনে কী অবস্থা ছিল, আর এখন কী অবস্থা দেখুন!”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here