ব্যক্তিগত কারণে ভুয়ো ডিগ্রি মামলায় আদালতে হাজিরা এড়িয়ে গেলেন অভিষেক

0
90
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: তিনি নাকি নিজের শিক্ষাগত যোগ্যতা নিয়ে ভুল তথ্য জমা দিয়েছেন। এহেন অভিযোগ তুলে দিল্লি নগর দায়রা আদালতে মামলা দায়ের করেছিলেন এক আইনজীবী। কিন্তু এই মামলায় হাজিরা দিতে আদালতে উপস্থিত হলেন না তৃণমূল কংগ্রেসের সাংসদ তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। সংশ্লিষ্ট মামলায় এই নিয়ে দ্বিতীয়বার গরহাজির থাকলেন তিনি। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী ২ সেপ্টেম্বর। অভিষেক ওইদিন আদালতে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন তাঁর আইনজীবীরা।

আইনজীবী সার্থক চতুর্বেদী দিল্লির নগর দায়রা আদালতে একটি মামলা দায়ের করেছিলেন। প্রমাণপত্র দাখিলের দাবি করে এই মামলা করেন তিনি। অভিষেকের বিরুদ্ধে অভিযোগ ছিল, ২০১৪ এবং ২০১৯ সালে পরপর দু’টি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আগে হলফনামায় নিজের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে ভুল তথ্য পেশ করেছেন। এই দাবির প্রেক্ষিতে মামলাটি গৃহীত হলে গত ২৫ জুলাই অভিষেককে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু অভিষেকের আইনজীবী জানিয়ে দেন, সংসদের অধিবেশন চলার কারণে তিনি উপস্থিত থাকতে পারবেন না। এরপর ১৩ অগাস্টের দিন মামলার শুনানি চূড়ান্ত করে আদালত। এদিন আদালতে অভিষেকের আইনজীবীরা জানান, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী সন্তানসম্ভবা, অসুস্থ তাই এই পরিস্থিতিতে দিল্লিতে আদালতে হাজারা দিতে আসতে পারছেন না সাংসদ। সেই কারণে আদালতের কাছে অতিরিক্ত ১০ দিন সময় চেয়ে নেওয়া হয়।

এরপরই মামলাটির পরবর্তী শুনানির দিন ২ সেপ্টেম্বর হিসেবে ধার্য করা হয়। সে দিন আদালতে হাজির হবেন ভুয়ো ডিগ্রি মামলায় অভিযুক্ত তৃণমূল সাংসদ, সম্মতি সহকারে জানিয়েছেন অভিষেকের আইনজীবীরা। যদিও অভিষেকের আইনজীবীর পক্ষ থেকে বলা হয়েছে, এই মামলা সম্পূর্ণ ভিত্তিহীন। এর কোনও সারবত্তা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here