ডেস্ক: কয়েক মাস আগেই ১৯৯৩ সালের মুম্বই ধারাবাহিক বিস্ফোরণ মামলায় যাবজ্জীবন সাজা ঘোষণা হয়েছে আবু সালেমের একইসঙ্গে ২ লক্ষ টাকা জরিমানাও ধার্য করা হয় তাকে। এরপরেই বিয়ের জন্য মুম্বই পুলিশ কমিশনারের কাছে প্যারোলে মুক্তির আবেদন জানিয়েছিল মুম্বই বিস্ফোরণের অন্যতম মাস্টারমাইন্ড। কিন্তু কোনও মূল্যেই তাকে মুক্তি দিতে নারাজ পুলিশ। সরাসরি খারিজ করে দেওয়া হল তার সেই আবেদন।

সূত্রের খবর, ২০১৫ সালে মুম্বই বিস্ফোরণ মামলার এক শুনানিতে উত্তরপ্রদেশের লখনউ নিয়ে যাওয়া হয় আবু সালেমকে। সেখানে ফোনে এক মহিলার সঙ্গে বিয়ে সারে মুম্বই বিস্ফোরণের অন্যতম এই মাথা। এরপর ওই মহিলাকে বিয়ের জন্য আদালতে একাধিক বার প্যারোলে মুক্তির আবেদন জানানো হলেও তা খারিজ করে দেয় আদালত। সাজা ঘোষণা হওয়ার পর ফের পুলিশ কমিশনারের কাছে প্যারোলে মুক্তির আবেদন জানানো হলে এদিন তা ফের খারিজ করে দেন পুলিশ কমিশনার।

উল্লেখ্য, ১৯৯৩ সালে পরপর ১২ টি বিস্ফোরণে কেঁপে ওঠে মুম্বই শহর। সেই ঘটনায় মৃত্যু হয় প্রায় ২৫৭ জন মানুষের। আহত হন ৭০০ জনেরও বেশী। ঘটনার তদন্তে নেমে গ্রেপ্তার করা হয় একাধিক অভিযুক্তকে। তাঁদের মধ্যে ছিল আবু সালেম ওরফে আব্দুল সালেম আনসারি নামে এই ব্যক্তিও। গুজরাত থেকে মুম্বইতে অস্ত্র সরবরাহের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here