ডেস্ক: কিছুদিন আগেই হাসপাতালে শিশুমৃত্যুর জেরে খবরের শিরোনামে উঠে এসেছিল উত্তরপ্রদেশের গোরক্ষপুর। সেবার অভিযোগের তির ছিল হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতি। বছর ঘুরতে না ঘুরতেই হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির জেরে ফের খবরের শিরোনামে উঠে এল যোগী রাজ্য উত্তরপ্রদেশ। হাসপাতালের এসি বিকল, আর তার জেরে মাত্র ২৪ ঘন্টায় মৃত্যু হল ৫ রুগীর।

ঘটনাটি ঘটেছে যোগী রাজ্য উত্তরপ্রদেশের কানপুরের লালা লাজপত রাই হাসপাতালে। মৃতের পরিবারের অভিযোগ, ওই হাসপাতালের আইসিইউতে থাকা এসি বেশ কিছুদিন ধরেই খারাপ। আর তার জেরেই গত বুধবার থেকে বৃহস্পতিবারের মধ্যে মৃত্যু হয়েছে ৫ রুগীর। জানা গিয়েছে, হাসপাতালের নার্স এসি খারাপ হয়ে যাওয়ার জন্য অভিযোগও দায়ের করেছিলেন হাসপাতাল কর্তৃপক্ষের কাছে, কিন্তু তাতে কোনও ফল হয়নি। বাধ্য হয়ে গত কয়েকদিন ধরে মৃতের পরিবারের লোকজন আইসিইউতে রুগিদের হাত পাখা দিয়ে বাতাস করতে থাকে। খুলে দেওয়া হয় ঘরের সব জানালাও। কিন্তু অসুস্থ অবস্থায় প্রচন্ড গরমের জেরে মৃত্যু হয় ওই ৫ রুগীর।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য এই মৃত্যুর জেরে এসিকে দোষ দিতে নারাজ। আইসিইউ বিভাগের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক সৌরভ আগরওয়ালের দাবি, এসি খারাপ ছিল ঠিকই তবে সেই কারনে রুগী মৃত্যু হয়নি। যাঁরা বিভাগে ভর্তি ছিলেন তাঁদের অবস্থা আশঙ্কাজনক ছিল, ঠিক সেই কারনেই মৃত্যু হয়েছে রুগীদের। এসি খারাপ হওয়ার এই অভিযোগ সম্পূর্ণ ভুয়ো। দীর্ঘদিন ধরে রোগে ভোগার কারনে হৃদযন্ত্র বিকল হয়েই মৃত্যু হয়েছে ওই রুগীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here