Image processed by CodeCarvings Piczard ### FREE Community Edition ### on 2017-08-23 08:13:09Z | |

ডেস্ক: উপত্যকায় অশান্তি এবং রাষ্ট্রপতি শাসন জারি হওয়ার মধ্যে একটি ভয়ঙ্কর তথ্য উঠে এসেছে। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, জম্মু কাশ্মীরে মহিলাদের একটি গ্রুপ সক্রিয় হয়ে উঠছে। সন্ত্রাসবাদী সংগঠন আইএসের হয়ে সেই গ্রুপ কাজ করছে বলে জানা গিয়েছে। তাঁদের মূল উদ্দেশ্যই হল আইএসের বিচারধারা উপত্যকার সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়া।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককেও বিষয়টি জানিয়েছে গোয়েন্দা সংস্থাগুলি। গোপন সূত্রে জানানো হয়েছে, দৌলত উল ইসলাম নামে কাশ্মীরে মহিলাদের বিরাট গ্রুপ সক্রিয় হয়ে রয়েছে। এমন ঘটনাও জানা গিয়েছে, মহিলাদের এই জঙ্গি গ্রুপ একাধিক ঘাঁটি তৈরি করেছে উপত্যকায়। গোয়েন্দা সূত্রের খবর, গত কয়েকদিন ধরে বিভিন্ন মহিলা জঙ্গি সংগঠনের উপস্থিতির কথা জানা গেলেও সেই সম্পর্কে কোনও পাকা তথ্য পাওয়া যায়নি। কিন্তু এবার বেশ কয়েকটি ঘাঁটিতে এমন মহিলাদের দেখা মিলেছে যারা সক্রিয়ভাবে আইএসের বিচারধারাকে প্রচার করছে।

মহিলাদের এই গ্রুপটির চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে চলতি বছরই। জম্মু কাশ্মীরে ইসা ফজলি নামের এক জঙ্গির মৃত্যুর পর প্রথম আত্মপ্রকাশ করে মহিলাদের এই সংগঠন। বলে রাখা ভাল, চলতি বছরের ঈদের দিনই নামাজের পর আইএসের পতাকা উড়তে দেখা যায় সেখানে। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে যদিও আইএসের উপস্থিতি প্রকাশ্যে স্বীকার করা হয়নি। কিন্তু সক্রিয়ভাবে আইএস জঙ্গিরা যে উপত্যকায় রয়েছে, সেই প্রমাণ বারবার মিলেছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here