ডেস্ক:দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা প্রকাশ রাজ এখন সংবাদের শিরনাম হয়ে উঠেছে। সম্প্রতি তাঁর এক বক্তব্যকে নিয়ে জোর চর্চা চলছে। তিনি বলেন, ‘জাতীয় পুরস্কার আরও বড় কোনও অভিনেতার পাওয়া দরকার, তিনি আর কেউ নন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এরপরেই জল্পনা শুরু হয় তবে কি প্রকাশ নিজের জাতীয় পুরস্কার ফেরাতে চলেছেন? তবে সব জল্পনার অবসান ঘটিয়ে অভিনেতা বলেন,’আমি কোনও বোকা নই, যে জাতীয় পুরস্কার ফিরিয়ে দেব। জাতীয় পুরস্কার অর্জন করা খুব গর্বের বিষয়। ওটা আমি আমার কাজের জন্য পেয়েছি। তাই জাতীয় পুরস্কার ফিরিয়ে দেওয়ার প্রশ্নই ওঠে না।’ তিনি আরও বলেন, ‘এই ঘটনার কথা আমি সংবাদমাধ্যমে দেখতে পাই। সেই সময়ে আমার খুব হাসি পেয়েছিল। আমি ভাবছিলাম একটা মানুষ কষ্ট করে তার কাজ করছে, তার কাজের জন্য তাঁকে পুরস্কারও দেওয়া হচ্ছে আর সে তা ফিরিয়ে দিয়ে তার কাজেরই অসন্মান করবে?’ এটা খুবই আশ্চর্য ঘটনা আমার কাছে।

প্রকাশ শুধু এখানেই থেমে ছিলেন না। তিনি বলেন আমার কথাকে ভুল ভাবে ব্যখ্যা করা হয়েছে। সম্প্রতি এক অনুষ্ঠানে গিয়ে তিনি প্রখ্যাত সাংবাদিক গৌরি লঙ্কেশ খুনের ব্যাপারে নিজের বক্তব্য পেশ করেন। তিনি বলেন, আমি শুধু সেইসব লোকেদের ওপর রাগ দেখিয়েছি যারা এই কাজ করেছে। এখানে সবাই জানেন কে বা কারা তাঁকে খুন করেছেন। কিন্তু এই বিষয়ে কোনও কথা বলা হয় না।’ অভিনেতা বলেন, ‘নরেন্দ্র মোদী কেন চুপ এই বিষয় নিয়ে। তিনি কেন কোনও পদক্ষেপ নিচ্ছেন না? প্রধানমন্ত্রীর নীরবতা আমাকে ব্যথিত করেছে।’

প্রসঙ্গত, গত বছর সেপ্টেম্বর মাসে নিজের বাড়ির সামনে খুন হন সাংবাদিক গৌরী লঙ্কেশ। তিনি দক্ষিণপন্থী হিন্দুত্ববাদী রাজনীতির বিরুদ্ধে ছিলেন। আর এর জেরেই তাঁকে খুন হতে হয়েছে। এই খুনের ঘটনায় মূল অভিযুক্ত সহ গ্রেপ্তার হয়েছেন একাধিক ব্যক্তি। স্পেশাল ইনভেস্টিগেশন টিমের তরফ থেকে জানা গিয়েছে তদন্ত প্রক্রিয়া প্রায় শেষ পথে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here