kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: শীতলকুচিতে ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর গুলিচালনার ঘটনায় চারজনের মৃত্যুর তদন্তভার নিয়েছে সিআইডি। আগামী ৫-মে’র মধ্যে সিআইডি’র কাছে রিপোর্ট চেয়েছে কলকাতা হাইকোর্ট। এবার শীতলকুচি কাণ্ডে সিবিআই-কে দিয়ে তদন্তের দাবি জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরি। এই দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন অধীর। এর আগে তদন্ত দাবি করে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। সেই মামলার শুনানিতে আজ হাইকোর্ট সিআইডি’র কাছে আগামী ৫-মে’র রিপোর্ট দিতে নির্দেশ দিয়েছে। এবার শীতলকুচির ঘটনার তদন্ত দাবি করে দ্বিতীয় মামলা দায়ের হল হাইকোর্টে।

এর আগে হাইকোর্টে যে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল, সেই মামলার শুনানি ছিল আজ। এই ঘটনায় তৃণমূল ও সিআইএসএফ-এর তরফে মাথাভাঙা থানায় দুটি পৃথক এফআইআর দায়ের করা হয়েছিল। সিআইডি-কে তদন্তভার দিয়ে তাদের কাছ থেকে হাইকোর্ট রিপোর্ট চেয়েছে বলে জানা যাচ্ছে। মামলা দায়ের করেছিলেন যিনি সেই ফিরদৌস শামিম জানিয়েছেন, তাঁদের দাবিমতো সিআইডি তদন্তের অনুমোদন দিয়েছে হাইকোর্ট। আগামী ৫ মে সিআইডি’র কাছ থেকে বিস্তারিত রিপোর্ট চাওয়া হয়েছে।

আজ হাইকোর্টে শীতলকুচির ঘটনার সিবিআই তদন্ত চেয়ে অধীর চৌধুরি যে মামলা দায়ের করেছেন, তার সেই মামলা লড়বেন আইনজীবী মইদুল ইসলাম। মামলায় দাবি করা হয়েছে, শীতলকুচির ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জনের মৃত্যুর ঘটনার নিরপেক্ষ তদন্ত করাতে হবে। সেই তদন্ত করা হোক সিবিআইকে দিয়ে। না হলে বর্তমান কোনও বিচারপতির নেতৃত্বে এই তদন্ত হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here