pic-kolkata bengali news

ডেস্ক: ‘বাংলার মুখ্যমন্ত্রী, একদিন আপনি এইভাবে কংগ্রেসকে ভাঙিয়েছিলেন। সেদিনও আমরা বলেছিলাম, যারা দল ছেড়ে যাচ্ছে তারা গদ্দার। আর আপনি বলেছিলেন, তারা সব সম্পদ। সেদিনই আমি বলেছিলাম, আজ যে ওষুধ আপনি ব্যবহার করছেন আমাদের বিরুদ্ধে- একদিন আপনিও সেই ওষুধের শিকার হবেন। সেই একই পাপের শিকার হবেন। কংগ্রেস দলকে ভাঙতে মজা লেগেছিল তখন, আজ কেমন লাগছে দিদিভাই আপনার?’ ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর এভাবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা তথা প্রাক্তন প্রদেশ সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

সাংসদ সৌমিত্র খাঁ, অনুপম হাজরা, প্রাক্তন ছাত্র সভাপতি শঙ্কুদেব পণ্ডা। তৃণমূল ভাঙিয়ে বিজেপিতে যোগ দেওয়ার ক্ষেত্রে এটুকুই ছিল মুকুলের অ্যাচিভমেন্ট। কিন্তু এদিন সম্ভবত তৃণমূলের সবথেকে বড় উইকেট ফেললেন মুকুল। তৃণমূলের চারবারের বিধায়ক ও ডাকসাইটে নেতা অর্জুন সিং-কে বিজেপিতে শামিল করলেন তিনি। এই ঘটনার কথা উল্লেখ্য করে রাজ্যের পালাবদলের সময়ের কথা মনে করিয়ে দেন অধীর। সেই সময় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও নাকি একই ভাবে কংগ্রেস নেতা-কর্মীদের ভাঙিয়ে তৃণমূলে ভিড়িয়েছিলেন। এদিন এই অভিযোগ তুলেই তোপ দাগেন অধীর।

অর্জুন সিং-এর জার্সি বদল নিয়ে মমতাকে উদ্দেশ্য করে অধীর আরও বলেন, ‘আপনার দলের লোকেরা বিজেপিতে যাওয়ার লাইন লাগিয়ে দিয়েছে। কেন? আপনি বাংলায় গণতন্ত্র মানেন নি তাই। আপনাকে এই শাস্তি পেতে হবে। কংগ্রেস ভেঙে আপনি মুর্শিদাবাদে প্রার্থী দিয়েছেন, আপনার নিজের দলে প্রার্থী জোটে নি? কংগ্রেসের উচ্ছিষ্টদের নিয়ে আপনি কংগ্রেসকে ধ্বংস করতে চাইছেন? আপনার স্বপ্ন পূরণ হতে আমরা দেব না। ইতিহাসের নিষ্ঠুর পুনরাবৃত্তি হয়। এটা আপনাকে বুঝতে হবে।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here