national news

Highlights

  • বিজেপি সরকারের প্রতি চরম ক্ষোভ প্রকাশ করলেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী
  • অমিত শাহের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক প্রসঙ্গেও তোপ

মহানগর ওয়েবডেস্ক: দিল্লির ঘটনা লজ্জার, সারা বিশ্ব ভারতের এই অবস্থা নিয়ে চর্চা করছে, কথা বলছে। গোটা বিশ্বে ভারতের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। রাজধানীর বর্তমান পরিস্থিতি ব্যাখ্যা করতে গিয়ে এমন মন্তব্য করে কেন্দ্রের বিজেপি সরকারের প্রতি চরম ক্ষোভ প্রকাশ করলেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী। তিনি আরও বলেন, গোটা বিশ্বের কাছে ভারতের যে ধর্মনিরপেক্ষতার একটা পরিচিত ছিল, তা এই দিল্লির ঘটনা ধুলোয় মিশিয়ে দিয়েছে। এই মন্তব্য করে প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করেন অধীর।

এদিন আসন্ন পুরসভা ভোট সংক্রান্ত আলোচনা করতে রাজ্য নির্বাচন কমিশনে যান কংগ্রেস সাংসদ। সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন অধীর। সেখানে দিল্লির ঘটনা নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ভারতের রাজধানীতে যা ঘটনা ঘটছে তা দেশের কাছে লজ্জার। গোটা বিশ্ব এই ঘটনা দেখছে এবং তা নিয়ে চর্চা করছে। ভারতবর্ষের যে ধর্মনিরপেক্ষ পরিচিত ছিল বিশ্বের কাছে তা আজ ধুলোয় মিশে গিয়েছে বলে দাবি করেন তিনি। এই প্রেক্ষিতে কেন্দ্রীয় সরকারকেই আক্রমণ শানান অধীর।

দিল্লির পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়ককে সরিয়ে দেওয়া নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘তাঁকে সরানো নয়, তাড়ানো উচিত ছিল’। অধীরের বক্তব্য, এক মাসে আগেই ওঁর অবসর হয়ে গিয়েছিল কিন্তু ওঁর মেয়াদ একমাসের জন্য বাড়িয়ে দেওয়া হয়েছিল। সাংসদ প্রশ্ন তোলেন, কী এমন মহান কাজটা উনি করেছিলেন যে তাঁর সময় বাড়ানো হবে। ওঁর মেয়াদ বাড়ানো হয়েছিল কারণ ওঁ সরকারের হয়ে কাজ করছিল। এখন পরিস্থিতি বেগতিক দেখে তাঁকে সরানো হয়েছে।

একইসঙ্গে রাজ্যের পুরসভা ভোট নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, সন্ত্রাসমুক্ত ভোটের আশা করা হচ্ছে। শান্তিপূর্ণ ভোট হোক সকলে এমনটাই চায়। তিনি কটাক্ষ করেন, যদি ভোট হয় আমরা লড়াই করতে রাজি, আর যদি বলা হয় যে ভোট লুঠ হবে, তাহলে আগে থেকেই জানিয়ে দেওয়া হোক! ভোটের নামে প্রহসন চায় না কেউ। পাশাপাশি, আজ ওড়িশায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক প্রসঙ্গে তিনি মন্তব্য করেন, সিএএ-এনআরসি বিরোধী বৈঠক যখন সনিয়া গান্ধী ডাকেন, যেখানে সব দলকে বিজেপি বিরোধী এই বৈঠকে যোগ দিতে অনুরোধ করা হয়, তখন তিনি সেখানে যাননি। আজ বিজেপির সঙ্গে বৈঠক করছেন। এই দ্বিচারিতা মানুষ দেখছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here