kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: জাতীয় নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকা প্রকাশের পর আজ দেখা গিয়েছে, অসমের জাতীয় নাগরিকপঞ্জী তালিকা থেকে শুরুতে বাদ পড়েছিল ৪০ লক্ষ, এবার চূড়ান্ত তালিকা প্রকাশের পর দেখা গেল সংখ্যাটা কমে হয়েছে ১৯ লক্ষ। কমলেও কেন্দ্রীয় সিদ্ধান্তের ওপর বেজায় চটে রয়েছেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। তীব্র ক্ষোভ উগরে কেন্দ্রের উদ্দেশে তিনি বললেন, ‘আমাকেও বাংলাদেশে পাঠিয়ে দিক’।

তবে এমন কেন বললেন তিনি? অধীরের কথায়, তাঁর বাবা বাংলাদেশি ছিলেন। এনআরসি নিয়ে কেন্দ্রীয় সরকার যে হটকারিতা করছে তাতে তাঁকেও বাংলাদেশে পাঠিয়ে দিতে পারে। সেই কারণেই নমো সরকারের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করে তিনি বলেন, ‘আমার বাবা তো বাংলাদেশি ছিল, তাই আমাকেও বের করে দিন’! তিনি আরও বলেন, গোটা দেশে এনআরসি করার হুঁশিয়ারি দিচ্ছে সরকার। কিন্তু ধর্মনিরপক্ষে পদ্ধতিতে এনআরসি করা হচ্ছে না। এই পদ্ধতি ধর্মনিরপেক্ষ হওয়া উচিত বলেও মনে করেন তিনি।

প্রসঙ্গত, আসাউদ্দিন ওয়েইসিও এনআরসি প্রসঙ্গে বিজেপিকে ধর্ম নিয়েই বিঁধেছেন। তিনি বলেছেন, ‘গোটা দেশজুড়ে হিন্দু-মুসলিমের নামে যে এনআরসি চালানোর চেষ্টা করছে বিজেপি তা বন্ধ হোক। তাদের শিক্ষা নেওয়া উচিত অসমের পরিস্থিতি থেকে। তারা অনুপ্রবেশকারীদের নিয়ে যে খেলা খেলতে গিয়েছে তা ব্যর্থ হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here