bengal news

Highlights

  • তিন অফিসারকে বদলি করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা
  • অধীররঞ্জন চৌধুরীর দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বাঁচানোই হচ্ছে উদ্দেশ্য
  • ‘তৃণমূল কংগ্রেসের চুরি ঢাকা দেওয়ার জন্যেই এই সিদ্ধান্ত’

মহানগর ওয়েবডেস্ক: রাজ্যে ‘অতিসক্রিয়’ হয়ে সারদা, নারদা এবং রোজভ্যালির তদন্ত চালাচ্ছিল সিবিআই। বেশকিছু তথ্য তারা হাতেও পেয়েছে, গ্রেফতারও করা হয়েছে তদন্তের প্রেক্ষিতে। কিন্তু হঠাৎ এই মামলাগুলির তিন অফিসারকে বদলি করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আর এই সিদ্ধান্তেই ব্যাপক জল্পনার সৃষ্টি হয়েছে সর্বত্র। এমনকি খোদ সিবিআই-এর অন্দরেও ধোঁয়াশা। এই প্রেক্ষিতে এবার বিস্ফোরক মন্তব্য করে বসলেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী। তাঁর দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বাঁচানোই হচ্ছে উদ্দেশ্য!

এক সাংবাদিক বৈঠকে অধীর দাবি করেন, রাজভবনে মোদী-মমতার গোপন বৈঠকের জন্যেই এই বদলি! তাঁর দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়কে বাঁচানোর জন্যেই এই বদলির সিদ্ধান্ত নেওয়া হয়েছে সিবিআই কর্তৃপক্ষের তরফে। তৃণমূল কংগ্রেসের চুরি ঢাকা দেওয়ার জন্যেই এই সিদ্ধান্ত। তিনি আরও বলেন, এর আগে রাজীব কুমারকে বাঁচানোর জন্য মমতা দিল্লি গিয়ে মোদী-শাহের সঙ্গে বৈঠক করেছিলেন। এবারও রাজভবনে গোপন বৈঠক করে নিজেদের বাঁচানোর চেষ্টা করছেন। যে তদন্ত প্রক্রিয়া এতদিন ধরে চলল, তার অফিসারদেরই হঠাৎ বদলি করা হচ্ছে এবং তার যথাযথ কারণ দেখানো হচ্ছে না, এটাই কৌতূহলের।

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কলকাতা সফরে রাজভবনে তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক নিয়ে সিপিএম-কংগ্রেস দুই দলই তোপ দেগেছে। তাঁরা অভিযোগ তুলেছে যে, মমতা মোদীর সঙ্গে ‘সেটিং’ করে নিয়েছেন। এবার সিবিআই বদলি নিয়ে মুখ খুলে পরিস্থিতি আরও উত্তেজক করে দিলেন বহরমপুরের ‘রবীনহুড’। যদিও তৃণমূলের তরফে অধীরের এই বক্তব্য উড়িয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, নারদা মামলার তদন্তকারী অফিসার রঞ্জিত কুমার স্পষ্টভাবে এই বদলির সিদ্ধান্তের পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন কর্তৃপক্ষের কাছে। তাঁর বক্তব্য, এই বদলি তদন্তে বড়সড় প্রভাব ফেলবে। অফিসারের বক্তব্য, নারদা তদন্ত এখন যে জায়গায় রয়েছে তাতে এই বদলির সিদ্ধান্ত বড় প্রভাব ফেলবে। তদন্তকারী অফিসার পরিবর্তন করা হলে তদন্তের ওপরে নেতিবাচক প্রভাব আবশ্যিক। এই কারণে তিনি তদন্ত ছেড়ে যেতে চান না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here