kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: এক নাবালিকাকে ধর্ষণ মামলায় নিগৃহীতার পরিবারকে সাড়ে চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিল রানাঘাট মহকুমা পকসো আদালত। প্রশাসনকে এই ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। পাশাপাশি ঘটনায় অভিযুক্তকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১ লক্ষ টাকা জরিমানার সাজা ঘোষণা করেন রানাঘাট পকসো আদালতের বিচারপতি সুতপা সাহা।

জানা গিয়েছে,  নদিয়ার রানাঘাট থানার তারাপুর এলাকার বাসিন্দা রামকৃষ্ণ বক্সী ২০১৭ সালের ৭ জুন মাঠে ঘাস কাটার সময় এক ১১ বছরের নাবালিকাকে হাত-পা বেঁধে জোরপূর্বক ধর্ষণ করে। এরপর পরিবারের তরফ থেকে দায়ের করা অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত রামকৃষ্ণ বক্সীকে গ্রেফতার করে রানাঘাট থানার পুলিশ।

দীর্ঘ চার বছর মামলা চলার পর অবশেষে অভিযুক্ত রামকৃষ্ণ বক্সীকে গত ২৬ ফেব্রুয়ারি দোষী সাব্যস্ত করে রানাঘাট পকশো আদালত। আর সোমবার অভিযুক্ত রামকৃষ্ণ বক্সীকে ১০ বছরের সাজা শোনান  বিচারক সুতপা সাহা। পাশাপাশি, এদিন রাজ্য সরকারকেও নিগৃহীত নাবালিকার পরিবারের হাতে সাড়ে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। এদিন আদালতের এই রায়ে স্বাভাবিক ভাবেই সন্তোষ প্রকাশ করেছে ওই নাবালিকার পরিবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here