narendra modi, karan johar, bengali news ayushman khurrana

মহানগর ওয়েবডেস্ক: গত রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর ‘মন কি বাত’ অনুষ্ঠানে ভারতবাসীর কাছে নতুন উদ্যোগ নেওয়ার কথা বলেছেন। দেশবাসীর কাছে প্লাস্টিক বর্জনের কথা তুলে ধরেছেন প্রধানমন্ত্রী। রবিবার প্রধানমন্ত্রীর ‘মান কি বাত’ অনুষ্ঠান চলাকালীন ‘প্লাস্টিকের বিরুদ্ধে নতুন বিপ্লব’-এর কথা তুলে ধরেন মোদী। তিনি বলেন, ‘এই বছর মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী পালন করা হবে। আমাদের সবাইকে শপথ নিতে হবে তাঁর জন্মবার্ষিকী থেকেই সবাই প্লাস্টিকের ব্যবহার বন্ধ করে দেব। একদিকে ওনার জন্মবার্ষিকী এবং তাঁর বীরত্বের কথা তুলে ধরা হবে। অন্যদিকে, প্লাস্টিক বর্জনের নতুন বিপ্লবে আমরা সামিল হব।’তাঁর এই উদ্যোগে বলিউড থেকে প্রথমেই সমর্থন করেন আমির খান।

সোশ্যাল মিডিয়ায় আমির লেখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে প্লাস্টিক বর্জনের যে অভিযান শুরু হয়েছে তা আমাদের সকলের সমর্থন করা উচিত। এটা আমাদের ওপর নির্ভর করবে কীভাবে আমরা সবাই প্লাস্টিকের ব্যবহার বন্ধ করব।’ আমিরের পর এবার বলিউড থেকে প্রযোজক-পরিচালক করণ জোহার ও আয়ুষ্মান খুরানা সমর্থন জানান। করণ জানিয়েছেন, ”আমাদের দেশের প্রধানমন্ত্রী যে উদ্যোগ নিয়েছেন প্লাস্টিক না ব্যবহার করার এটা খুবই বড় সিদ্ধান্ত। একজন দেশবাসী হয়ে গোটা বিশ্বের কথা ভেবে এই উদ্যোগে আমি সামিল হব। পরিবেশকে বাঁচাতে হবে আমাদেরই।”

এই একই বিষয়ে আয়ুষ্মান জানান, ”আবহাওয়া ও জলবায়ুর পরিবর্তন হচ্ছে, এই অভিনব উদ্যোগের জন্য ধন্যবাদ প্রধানমন্ত্রীজি।” রবিবারের ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জানান, ”আমি সমগ্র দেশবাসীর কাছে অনুরোধ করব আপনারা শীঘ্রই প্লাস্টিকের ব্যবহার বন্ধ করুন এবং প্লাস্টিক মুক্ত ভারত গড়ে তুলুন। তাছাড়াও আমি কর্পোরেট সেক্টরের কাছেও আনুরোধ জানাব, তারা আমাদের এই নয়া প্রকল্পে সামিল হন এবং প্লাস্টিকের ব্যবহার বন্ধ হোক। এটিকে পুনরায় ব্যবহার করা যেতে পারে। এটি জ্বালানিতে রূপান্তরিত হতে পারে। এই দীপাবলির আগে আমরা প্লাস্টিকের ব্যবহার বন্ধ করে দেব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here