ডেস্ক: রীতি ভেঙে এই প্রথম বেনজির সিদ্ধান্ত। পবিত্র এই রামজান উপলক্ষ্যে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঘোষণা করেছেন যে, তিনি এইবার রাষ্ট্রপতি ভবনে কোনও ইফতার পার্টির আয়োজন করবেন না। রাষ্ট্রপতির দফতরের মুখপাত্র অশোক মালিক এই খবরটি সংবাদ মাধ্যমকে জানান। তিনি জানিয়েছেন, রাষ্ট্রপতির পদভার গ্রহণ করার পর রামনাথ কোবিন্দ রাষ্ট্রপতি ভবনের মত এরকম সার্বজনীন একটি জায়গায় করদাতাদের খরচে কোনও রকমের আর ধার্মিক অনুষ্ঠান করা হবে না। মালিক জানান যে, রাষ্ট্রপতি দেশের ধর্মনিরপেক্ষতা কথার চিন্তা করেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

রাষ্ট্রপতি অবশ্য সব উৎসবের জন্যই দেশের সকল নাগরিককে শুভকামনা জানান।
এর আগে যতদিন প্রণব মুখার্জী রাষ্ট্রপতি ছিলেন ততদিন রাষ্ট্রপতি ভবনে ইফতার পার্টির আয়োজন করা হত। অবশ্য সেই সময়ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোনও ইফতার পার্টিতে অংশগ্রহণ করতেন না। এপিজি আব্দুল কালাম ২০০২-২০০৭ অবধি রাষ্ট্রপতি থাকাকালীন তিনিই প্রথম রাষ্ট্রপতি ভবনে ইফতার পার্টির আয়োজন করেন। তিনি ইফতার ফাণ্ড পরিচালনা করার দায়িত্ব নেন অনাথদের জন্য।

এদিকে আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প রাষ্ট্রপতি ভবনে ইফতার পার্টির আয়োজন করেছেন। হোয়াইট হাউসের তরফ থেকে আমেরিকায় বসবাসকারী প্রত্যেক মুসলিম নাগরকিদের রামজান মাসের জন্য শুভকামনা জানানো হয়েছে। এতে মুসলিম সম্প্রদায়ের মানুষরা অনেক খুশি হয়েছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here