মহানগর ডেস্ক: শুক্রবার মেট্রো শহরগুলিতে পেট্রোল, ডিজেলের দাম বাড়ানো হলো। এই নিয়ে টানা চারদিনে পেট্রোলের দাম বেড়েছে মোট ৭৯ পয়সা। ডিজেলের দাম বেড়েছে ৯৬ পয়সা। ভোট মিটতেই শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটারে ২৭ পয়সা বেড়ে হয়েছে ৯১.৪১ টাকা। । ডিজেলের দাম বেড়েছে প্রতি লিটারে ৩১ পয়সা বেড়ে হয়েছে ৮৪.৫৭ টাকা।

দিল্লির বাজারে পেট্রোলের দাম প্রতি লিটারে ৯০.৯৯ টাকা থেকে ২৮ পয়সা বেড়ে হয়েছে ৯১.২৭ টাকা। রাজধানীতে আগে প্রতি লিটার ডিজেলের দাম ছিল ৮১.৪২ টাকা।শুক্রবার ৩১ পয়সা বাড়িয়ে তা করা হল ৮১.৭৩ টাকা। বাকি মেট্রো শহরগুলো তুলনায় মুম্বাইয়ের পেট্রোল এবং ডিজেলের দাম বেশি। বর্তমানে মুম্বাইয়ে পেট্রোলের দাম লিটারে ২৭ পয়সা এবং ডিজেলের দাম ৩৩ পয়সা বাড়ানো হয়েছে। বর্তমানে মুম্বাইয়ে পেট্রোলের লিটার প্রতি মূল্য হয়েছে ৯৭.৬১ টাকা। ডিজেলের দাম হয়েছে ৮৮.৮২ টাকা।

রাষ্ট্রায়ত্ত্ব তেল বিপণন সংস্থা ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশন, ভারত পেট্রোলিয়াম এবং হিন্দুস্থান পেট্রোলিয়াম আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে নতুন দাম নির্ধারণ করেছে বলে জানানো হয়েছে। অন্য দিকে আবার বিশ্বের অর্থনীতিকে নতুন করে চাঙ্গা করতে ও আমেরিকায় অপরিশোধিত তেলের চাহিদা মাথায় রেখে এশিয়ার বাজারে নতুন করে তেলের দাম বাড়ানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here