মহানগর ওয়েবডেস্ক: ৫ দিন পেরিয়ে গিয়েছে অথচ এখনও কোনও খোঁজ পাওয়া যায়নি শোপিয়ানে নিখোঁজ ভারতীয় সেনা জওয়ানের। পরিবারের সঙ্গে ইদের ছুটি কাটাতে জম্মু-কাশ্মীর গিয়েছিল ওই জওয়ান। ২ আগস্ট সন্ধ্যা থেকে নিখোঁজ শাকির মঞ্জুরের খোঁজে আজ সকাল থেকে তল্লাশি অভিযানে নামল ভারতীয় সেনা।

১৬২ নম্বর ব্যাটালিয়নের জওয়ান শাকির মঞ্জুরের খোঁজে। জানা গিয়েছে তার খোঁজে এদিন সকাল থেকেই জম্মু-কাশ্মীরের শোপিয়ানে বিশাল অভিযানে নেমেছে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। কিছুদিন আগেই জম্মু-কাশ্মীরের কুলগামে ওই জওয়ানের জ্বলন্ত গাড়ি উদ্ধার করা হয়। অনুমান করা হচ্ছে অপহরণ করা হয়েছে তাকে। যদিও সেনাবাহিনী ও পরিবারের তরফে এক বার্তা দিয়ে জানানো হয়েছে ওই জওয়ানের যেন কিছু না করে জঙ্গীরা। যদিও আশঙ্কা কাটছে না কোনওভাবেই। কারণ উপত্যাকায় এই ধরনের ঘটনা নতুন কিছু নয় এর আগে এভাবেই বাড়ি ফিরে জঙ্গিদের হাতে আক্রান্ত হয়েছেন ভারতীয় সেনার বহু সৈনিক। যদিও এক্ষেত্রে সেনাবাহিনীর তরফে আশা করা হচ্ছে যদি শিকিরকে হত্যা করারই পরিকল্পনা থাকতো জঙ্গিদের তাহলে এতক্ষণে তা তারা করে ফেলত। যেহেতু তার মৃতদেহ এখনো উদ্ধার করা হয়নি ফলে আশা করা হচ্ছে তাকে অপহরণ করে এখনও জীবিত রেখেছে জঙ্গীরা। আর সেই আশার ওপর ভিত্তি করেই শোপিয়ানে তল্লাশি অভিযান শুরু করল সেনাবাহিনী।

প্রসঙ্গত ২০১৭ সালে ঠিক একইভাবে সেনা আধিকারিক লেফটেন্যান্ট উমর ফৈয়াজকে অপহরণ করেছিল জঙ্গিরা। শোপিয়ানে এক পারিবারিক বিয়ের অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন ওই জওয়ান তখনই এই ঘটনা ঘটায় জঙ্গিরা। পরদিন উদ্ধার হয় তার মৃতদেহ। ২০১৮ সালে একইভাবে সেনা জওয়ান ঔরঙ্গজেবকে অপহরণ করেছিল জঙ্গিরা। তিনিও পরিবারের সঙ্গে সময় কাটাতে পুঞ্জ যাচ্ছিলেন। রাস্তা থেকেই অপহরণ করা হয় তাকে। তবে ২ আগস্ট থেকে নিখোঁজ ওই জওয়ানের সন্ধান পেতে অত্যাধুনিক প্রযুক্তি সহ অভিযানে নেমেছে সেনা। আশা করা হচ্ছে শিগগিরই খুঁজে পাওয়া যাবে তাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here