ipl news

মহানগর ওয়েবডেস্ক: করোনা আতঙ্ক ক্রমশ গ্রাস করছে গোটা বিশ্বকে। একে একে এর কবলে পড়ছেন বিশ্বের নানা প্রান্তের অগণিত মানুষ। ভারতেও নিজের ত্রাস বিস্তার করছে এই মারণ ভাইরাস। শেষ পাওয়া খবরে, ভারতে এখন পর্যন্ত ৬০ জনের শরীরে এই ভাইরাসের খোঁজ মিলেছে। একই সঙ্গে গতকালই বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) একে মহামারী হিসেবে ঘোষণা করে উদ্বেগ বাড়িয়েছে। অন্যদিকে, ভারতের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গতকালই আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ট্যুরিস্ট ভিসা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

আর এই সিদ্ধান্তের ফলেই আইপিএলের ভবিষ্যৎ নিয়ে প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে। যেহেতু নতুন ভাবে আর ভিসা কোনও বিদেশি নাগরিককে দেওয়া হবে না, তাই আইপিএলে খেলতে আসা বিদেশি খেলোয়াড়দের অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। সেই সঙ্গে বর্তমান ট্যুরিস্ট ভিসাও বাতিল করে দেওয়া হয়েছে। যদিও এই নিয়ে এখনই কোনও মন্তব্যে নারাজ বিসিসিআই। এক বরিষ্ঠ কর্তা জানিয়েছেন, ‘আমাদের দুটো দিন অন্তত সময় দিন। এই নিয়ে এখনই কিছু বলা সম্ভব নয়।’

অন্যদিকে, আইপিএলের টিকিট বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে শিবসেনা নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকার। সম্প্রতি এমনটাই দাবি করেছে সংবাদমাধ্যম সিএনবিসি টিভি ১৮। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। আগামী ২৯ মার্চ থেকে শুরু আইপিএল। প্রথম ম্যাচেই ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস।

এছাড়া, আইপিএল বন্ধ করে দেওয়ার দাবি জানিয়ে মামলা দায়ের হয়েছে মাদ্রাজ হাইকোর্টে। গোটা বিশ্ব তথা ভারতে ক্রমবর্ধমান করোনা ভাইরাসের সংক্রমণের জেরেই এই মামলা করা হয়েছে। আগামী ২৯ মার্চ থেকে শুরু হতে চলেছে এবারের আইপিএল। সেখানে প্রচুর মানুষ খেলা দেখবেন। ফলে করোনা সংক্রমণের আশঙ্কা অনেকটাই বেড়ে যাচ্ছে। সেই কারণেই এবারের আইপিএলের ওপর স্থগিতাদেশ চেয়ে ওই মামলা করা হয়েছে। মাদ্রাজ হাইকোর্টে ওই জনস্বার্থ মামলা করেছেন আইনজীবী জি অ্যালেক্স বেঞ্জিগার।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here