Parul

নিজস্ব প্রতিনিধি, মালদা: চাকরি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের অস্থায়ী কর্মীদের মধ্যে। কলেজ কর্তৃপক্ষর তরফে জানানো হয়েছে, জুলাই মাসেই তাদের শেষ বেতন। এরপর স্বভাবতই বিপাকে পড়েছেন কর্মীরা।

ads

জুলাই মাসে শেষ তাদের বেতন দেওয়া হবে। তারপর থেকে আর কোনও বেতন দেয়া হবে না বলে জানিয়ে দিয়েছে মালদা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। মালদা মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগে মোট ১৭৭ জন অস্থায়ী কর্মী রয়েছেন বলে জানা গিয়েছে। কেউ ২০১১ সাল থেকে, কেউ আবার ২০১৬ সালে পেয়েছিলেন অস্থায়ী পদে চাকরি। মালদা মেডিকেল কলেজ হাসপাতালের ফান্ড থেকে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হতো। কিন্তু তাদের নিয়োগের জন্য স্বাস্থ্য ভবনে কোনওরকম আবেদন জানানো হয়নি বলে অভিযোগ।

দীর্ঘ দিন ধরে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে রোগী কল্যাণ সমিতির তহবিল থেকে তাদের টাকা দেওয়া হচ্ছিল। বর্তমানে রোগী কল্যাণ সমিতির যে তহবিল সেখানকার টাকা প্রায় শেষ হয়ে এসেছে যার জেরে তাদের বেতন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে মালদা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। পাশাপাশি তাদের নিয়োগের ব্যাপারে স্বাস্থ্য দপ্তরের কাছেও স্ট্যান্ডার জানিয়েছে।

কিন্তু তাদের নিয়োগের ব্যাপারে এখন পর্যন্ত স্বাস্থ্য ভবন থেকে কোন নির্দেশিকা জারি করা হয়নি। যার জেরে আগামী মাস থেকে এই অস্থায়ী কর্মীদের বেতন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে মালদা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। বৃহস্পতিবারেই নিয়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে এমএসভিপি কে ঘিরে বিক্ষোভ দেখায় অস্থায়ী কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here