kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, গঙ্গারামপুর: বাজি-পটকা ফাটিয়ে, আদিবাসী নৃত্যের মধ্য দিয়ে বিপ্লব মিত্রকে সংবর্ধনা জানান তৃণমূল কর্মী-সমর্থকরা। মঙ্গলবার গঙ্গারামপুরে পৌঁছতেই কালীতলায় তৃণমূলের দলীয় কার্যালয় থেকে দলীয় কর্মীদের পক্ষ থেকে বের করা হয়েছিল এক সংবর্ধনা যাত্রা। সংবর্ধনা যাত্রাটি গোটা গঙ্গারামপুর শহর পরিক্রমা করে শেষ হয় নিউ মার্কেটে গিয়ে। সেখানে দলীয় কর্মীদের পক্ষ থেকে পুষ্পস্তবক ফুলের মালা দিয়ে সংবর্ধনা দেওয়া হয় দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্র ও গঙ্গারামপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান প্রশান্ত মিত্রকে।

প্রসঙ্গত ২০১৯ সালের লোকসভা নির্বাচনে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট লোকসভা কেন্দ্রে ভুরাডুবি হয় তৃণমূল কংগ্রেসের। তৃণমূলের প্রার্থী অর্পিতা ঘোষকে হারিয়ে বালুরঘাট লোকসভা কেন্দ্রটি ছিনিয়ে নেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। ঘটনার পরে রাজ্যের মুখ্যমন্ত্রী দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের সভাপতি পদ থেকে বিপ্লব মিত্রকে সরিয়ে নতুন জেলা সভাপতি করেছিলেন অর্পিতা ঘোষকে। এরপর অভিমানে দিল্লিতে গিয়ে জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়-সহ মোট ১০জন তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন। নেতৃত্বে ছিলেন তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি তথা একদা তৃণমূলের একনিষ্ঠ কর্মী বিপ্লব মিত্র। নতুন দলে যোগদান করলেও তেমন কোনও জায়গা করতে পারেননি বিপ্লব মিত্র।

এরপর ধীরে ধীরে তৃণমূল কংগ্রেসে ফিরে আসেন জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়-সহ অন্যান্য দলত্যাগী তৃণমূল নেতারা। এদিকে বিজেপিতে থেকে কার্যত কোণঠাসা হয়ে পড়েছিলেন বিপ্লব মিত্র ও তার ভাই প্রশান্ত মিত্র। বিপ্লব মিত্রের বিজেপিতে যোগদানের দীর্ঘ এক বছর পরে আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে গোটা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলাতেও রদবদল ঘটে তৃণমূল কংগ্রেসের। রদবদলের মাধ্যমে জেলা সভাপতি অর্পিতা ঘোষকে সরিয়ে নতুন জেলা সভাপতি করা হয় গঙ্গারামপুর বিধানসভার বিধায়ক গৌতম দাসকে।

ঘটনার সাতদিন কাটতে না কাটতেই গত শুক্রবার বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্র। কলকাতায় তৃণমূল ভবনে মহাসচিব পার্থ চ্যাটার্জীর হাত ধরে ও জেলা তৃণমূলের সভাপতি গৌতম দাস, রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘোষের উপস্থিতিতে তৃণমূল কংগ্রেস ফিরেছেন বিপ্লব মিত্র ও তার ভাই প্রশান্ত মিত্র। যোগদানের পর মঙ্গলবার কলকাতা থেকে জেলায় ফিরতেই বিপ্লব মিত্র জেলাতে সংবর্ধনার জোয়ারে ভাসলেন বিপ্লব মিত্র ও তার ভাই প্রশান্ত মিত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here