Ramnath kovind

মহানগর ডেস্ক: দ্বিতীয় পর্যায়ের করোনা টিকাকরণ শুরু হওয়ার পর থেকেই দেশ জুড়ে করোনা টিকাকরণ নেওয়ার তালিকায় নাম লেখাচ্ছেন একের পর এক শীর্ষস্থানীয় নেতা মন্ত্রী। দ্বিতীয় পর্যায়ের প্রথম দিনে প্রথম ডোজটি নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার পর দ্বিতীয় দিনে সে তালিকায় নাম লেখান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন সহ একাধিক নেতামন্ত্রী। এবার তৃতীয় দিনে করোনা টিকা নিতে চলেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

এদিকে, রাজনৈতিক শীর্ষ নেতা মন্ত্রীদের আহ্বানে করোনা টিকা নেওয়ার ঢল দেখা দিয়েছে আমজনতার মধ্যেও। সূত্রের খবর, এখনও পর্যন্ত প্রায় এক কোটি পঞ্চাশ লক্ষের কাছাকাছি নাগরিককে করোনা টিকা দেওয়া হয়েছে। রাষ্ট্রপতি তাঁর প্রথম ডোজটি আগামীকাল আর্মি হাসপাতালে নেবেন বলে জানা গিয়েছে। উল্লেখ্য, এদিন আর্মি হাসপাতালে প্রথম টিকা নেন রাজনাথ সিং।

প্রসঙ্গত, ১৬ই জানুয়ারি ভারতে শুরু হয়েছিল প্রথম পর্যায়ের টিকাকরণে। প্রথম দফায় দেশের স্বাস্থ্য কর্মী এবং প্রথম সারির করোনা যোদ্ধাদের টিকা দেওয়া হয়েছিল। গতকাল থেকে থেকে দেশ জুড়ে শুরু হচ্ছে দ্বিতীয় পর্যায়ের করোনা টিকাকরণ। প্রথমদিন করোনা টিকা নিয়ে প্রধানমন্ত্রী বলেন, এইমস-এ করোনা টিকার প্রথম ডোজটি নিলাম। এত কম সময়ের মধ্যে কোভিড-১৯ এর বিরুদ্ধে চিকিৎসক ও গবেষকরা যেভাবে লড়াই করে যাচ্ছে, তা সত্যিই প্রশংসনীয়।’ এর পরেই করোনা মুক্ত ভারত গড়ার লক্ষ্যে তিনি দেশবাসীকে করোনার টিকা নেওয়ার জন্য আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here