মহানগর ডেস্ক: দেশ জুড়ে চলছে করোনার প্রকোপ। বেড নেই। অক্সিজেনের আকাল। ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা। ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্তে অক্সিজেনের অভাবে করোনা আক্রান্তদের মৃত্যু ঘটছে। দেশের এই করোনা পরিস্থিতি মোকাবিলায় সাহায্য আসছে দেশের বিভিন্ন ধনী ব্যক্তিদের থেকে। এবার দেশের অক্সিজেনের ঘাটতি মেটাতে সিলিন্ডারে অক্সিজেন পৌঁছে দেওয়ার জন্য উদ্যোগ নিয়েছেন মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা।

দিন কয়েক আগেই গাড়ি প্রস্তুতকারক সংস্থা মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা টুইটের মাধ্যমে জানিয়েছিলেন, মাহিন্দ্রা গ্রুপের তরফ থেকে শুরু করা হয়েছে ‘oxygen on wheels’ নামের এক পরিষেবা। এই পরিষেবার মাধ্যমে উৎপাদন কেন্দ্র থেকে অক্সিজেন নিয়ে হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্রেl এবং দরকারে বাসভবনেও পৌঁছে দেওয়া হবে। পাশাপাশি ফাঁকা অক্সিজেন সিলিন্ডার পুনরায় ভর্তি করে আবারও সরবরাহ করা হবে। এই পরিষেবা প্রথম শুরু করা হয়েছিল নাসিক, মুম্বই, থানে এবং নাগপুরে। গত ৪৮ ঘণ্টায় এই পরিষেবায় সাড়া মিলতেই মুম্বইয়ের পর এবার বিনামূল্যের এই পরিষেবা চালু করা হল রাজধানীতে।

এই বিষয় নিয়ে টুইট করেছেন মাহিন্দ্রার চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা। তিনি জানিয়েছেন,’ অক্সিজেন অন হুইলস পরিষেবাটি এবার থেকে দিল্লিতেও পাওয়া যাবে। আমরা রাজঘাট এবং মায়াপুরী অক্সিজেন প্রস্তুতকারক সংস্থা থেকে অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাসপাতাল গুলিতে জরুরী পরিষেবা দেওয়ার জন্য রওনা দিচ্ছি। করোনার এই দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে এক সঙ্গে লড়াই করব। স্থানীয় প্রশাসনকে ধন্যবাদ জানাই আমাদের সহায়তা করার জন্য।’

প্রতিদিন প্রায় ৬০০টি অক্সিজেন সিলিন্ডার বোলেরো ট্রাকের মাধ্যমে সরবরাহ করা হচ্ছে। দিল্লির পাশাপাশি প্রয়োজনে বাকি রাজ্যগুলিতেও অক্সিজেন পরিষেবা দেওয়ার পরিকল্পনা করছে এই গাড়ি প্রস্তুতকারক সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here