ডেস্ক: ২০০১ সালে ভারতের সংসদে হামলার ঘটনায় মূল অভিযুক্ত ছিল আফজল গুরু। সেই হামলার ঘটনার পর আফজল গ্রেফতার হয় এবং পরবর্তী ক্ষেত্রে তার ফাঁসিও হয়। তবে, সন্ত্রাসবাদী বাবার ছেলের জীবন কিন্তু একেবারেই আলাদা। আর সম্প্রতি আধার কার্ড পেয়ে আরও আপ্লুত সে। কথা হচ্ছে আফজল গুরুর ছেলে গালিবের।

সদ্য আধার কার্ড পেয়ে ভীষণভাবেই খুশি আফজল গুরুর ছেলে গালিব। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সে জানিয়েছে, ভারত সরকার প্রদত্ত আধার কার্ড পেয়ে সে ভীষণ খুশি। তার আরও আনন্দ যে তার কাছে অন্তত একটি কার্ড রয়েছে। তবে শুধু আধার নয়, এবার ভারতীয় পাসপোর্টও চান আফজল পুত্র। পরবর্তী সময়ে বিদেশেও পড়ার জন্য যেতে চায় সে।

গালিব আরও জানিয়েছে, সন্ত্রাসবাদে যোগ দিতে তাকেও প্রলোভন দেখানো হয়েছিল কিন্তু সে ফাঁদে পা দেয়নি। এর জন্য সে তার মাকেও ধন্যবাদ জানিয়েছে, বলেছে সমস্ত বাধা থেকে তার মা’ই তাকে সামলে রেখেছে। পঞ্চম শ্রেণী থেকেই সন্ত্রাসবাদের কোনও চিহ্ন পড়তে দেওয়া হয়নি তার পরিবারে। তখন থেকেই চলছে সম্ভ্রম ফিরে পাওয়ার লড়াই। আজ তাই আধার কার্ড পেয়ে চরমভাবেই খুশি গালিব। সে আরও জানায়, বাবা চেয়েছিল ছেলে ডাক্তার হোক, সেই ইচ্ছাপূরণেই সে ডাক্তার হতে চায়। এখন লক্ষ্য আগামী ৫ মে NEET-র মেডিকাল পরীক্ষা। দেশে সুযোগ না পেলে তুরস্কে পড়তে যেতে চায় সে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here