kolkata news

মহানগর ওয়েবডেস্ক: রাজ্যজুড়ে কনটেইনমেন্ট জোনের তালিকা প্রকাশ করে সম্প্রতি সাতদিনের জন্য জারি হয়েছে লকডাউন। তবে পূর্ব প্রকাশিত সেই কনটেইনমেন্ট জনের তালিকা এদিন আরো খানিক বৃদ্ধি করল নবান্ন। নয়া এই তালিকায় কলকাতাতে যুক্ত হয়েছে আরও তিনটি এলাকা। এবং গোটা রাজ্যজুড়ে আরও ২৬ টি এলাকাকে কনটেইনমেন্ট জন হিসেবে চিহ্নিত করেছে সরকার।

এদিন নবান্নের তরফের প্রকাশিত তথ্য অনুযায়ী কলকাতার বেশ কয়েকটি এলাকাকে কনটেইনমেন্ট জোনের বাইরে রাখার সঙ্গে সঙ্গে বেশ কিছু এলাকা নতুনভাবে যুক্ত হয়েছে কনটেইনমেন্ট জোনের তালিকায়। এদিন যে তিনটি এলাকাকে কনটেইনমেন্ট জন হিসেবে চিহ্নিত করা হয়েছে সেগুলি হল, ৩৭A এবং ৩৭বি গরচা রোড গড়িয়াহাট ফ্ল্যাট ও অসংলগ্ন এলাকা। ২৮A এবং ২৯৯ রামকৃষ্ণ সমাধি রোড, কাকুড়গাছি ফ্ল্যাট ও অসংলগ্ন এলাকা, ১৫৬ C, মানিকতলা রোড (মানিকতলা অ্যাপার্টমেন্ট), ২১A প্রাননাত পণ্ডিত রোড, বালিগঞ্জ, ১৩ ভবানীপুর রোড, বকুলতলা বস্তি, এর পাশাপাশি তালিকার বাইরে রাখা হয়েছে, ১৩৮, রাজা রামমোহন সরণি, মতিলাল বসাক লেন, সত্যম টাওয়ার আলিপুর এবং আরিফ রোড রোড।

কলকাতা নতুন করে তিনটি কনটেইনমেন্ট জোনের পাশাপাশি, রাজ্যজুড়ে মোট যে ২৬ টি জায়গাকে নতুনভাবে কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে সেগুলি হল, ৩টি বাঁকুড়া ৭টি পূর্ব বর্ধমান ১০ টি নদীয়া ৫টি ও দক্ষিণ দিনাজপুর ১টি। প্রসঙ্গত, এর আগে কলকাতার ২৫ টি এলাকাকে কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করেছিল রাজ্য সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here