Parul

মহানগর ডেস্কঃ ফিলিস্তিনের গাজা উপত্যকায় আবারও এয়ার স্ট্রাইক করেছে ইসরায়েলের সামরিক বাহিনী। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বুধবার ভোরে এই হামলা চালিয়েছে ইসরায়েলের দখলদার বাহিনী। ইসরায়েলের দাবি, ফিলিস্তিন থেকে আগুন বেলুন ছোঁড়া হয়েছিল। যার পাল্টা জবাবে এই হামলা। যদিও এই হামলায় কোনও প্রাণহানি হয়েছে কিনা তা জানা যায়নি এখনও।

ads

ইসরায়েলের সেনাবাহিনীর তরফ থেকে দাবি করা হয়েছে যে, গাজা সীমান্ত থেকে অন্তত ২০ টি আগুন বেলুন ছোড়া হয় ইসরায়েলে। গাজা থেকে উড়ে আসা আগুন বেলুনে দক্ষিণ ইসরায়েলের একাধিক স্থানে অগ্নিকাণ্ডের সূত্রপাত করেছে। এর প্রতিবাদে এ হামলা চালায় তারা। বাহিনীর আরও দাবি, হামাসকে লক্ষ্য করে তারা এ হামলাটি চালিয়েছে।

উল্লেখ্য, গত মাসে ২১ তারিখ থেকে শুরু করে টানা ১১ দিনের সংঘাতের পর যুদ্ধবিরতিতে সম্মত হয় ইসরায়েল ও হামাস। দুই দেশের মধ্যে সংঘর্ষের জেরে প্রায় ২৫৬ ফিলিস্তিনি নিহত হয়। এর মধ্যে ৬৬ জনই শিশু। অপরদিকে দুই হাজারের বেশি মানুষ আহত হয়েছে। এছাড়া হামাসের ছোড়া রকেটের আঘাতে ১২ জন ইসরায়েলি নিহত হয়েছে। তবে হতাহতদের মধ্যে বেশিরভাগই সাধারণ নাগরিক। ২১ মে যুদ্ধবিরতির পর এই প্রথম হামলা চালালো দখলদার ইসরায়েলি বাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here