ডেস্ক: বেশ কিছুদিন শান্ত থাকার পর ফের উত্তপ্ত হয়ে উঠল উপত্যকা। কোনও রকম প্ররোচনা ছাড়াই ভারতীয় সীমান্ত লক্ষ্য করে অবাধে গুলি চালাল পাকিস্তানি সেনা। গুলিতে গুরুতর আহত হয়েছেন এক কাশ্মীরী নাগরিক। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে জম্মু কাশ্মীরের কেরান সেক্টরে।

সেনা সূত্রে খবর, গতকাল রাতে কোনও রকম প্ররোচনা ছাড়াই সীমান্তে গুলি চালাতে শুরু করে পাক সেনা। প্রায় ৪৫ মিনিট ধরে চলে এই গুলিবর্ষণ। ঘটনার জেরে গুরুতর আহত হয়েছেন এক স্থানীয় বাসিন্দা। তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে। সিমান্তবর্তী গ্রামগুলিকে লক্ষ্য করেই ছোঁড়া হয় মর্টার ও গুলি। অন্যদিকে মনে করা হচ্ছে, পাকিস্তানি জঙ্গিদের ভারতে ঢোকানোর জন্যই সীমান্তে সেনাদের বিভ্রান্ত করার জন্যই এই ধরনের গুলি চালায় পাক জওয়ানরা। সীমান্তে এই গুলির জবাব সেনার তরফে দেওয়া হলেও অন্য কোনও পথে জঙ্গিদের ঢোকানোর চেষ্টা চলছে কিনা তা নিয়ে চিন্তিত সেনা আধিকারিকরা।

উল্লেখ্য, উপত্যকার অন্দরে বিগত কয়েকমাস ধরে জঙ্গি হামলায় উদ্বিগ্ন প্রশাসন। কিছুদিন আগেই উপত্যকায় জঙ্গিদের হাতে খুন হয়েছেন প্রাক্তন পিডিপি নেতা গুলাম নবি প্যাটেল। এছাড়াও সম্প্রতি, সেনা ও রাজনৈতিক নেতাদের পাশাপাশি কাশ্মীরী যুবকদেরও টার্গেট করছে জঙ্গিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here