শোধরানোর কোনও লক্ষণ নেই পাকিস্তানের, ফের আগুন জ্বলল কাশ্মীর সীমান্তে

0
854
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: উপত্যকা থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নেওয়ার পর মরিয়া হয়ে উঠেছে পাকিস্তান। সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশের চেষ্টায় একের পর এক সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করতে শুরু করেছে তারা। এদিনও তার ব্যতিক্রম ঘটল না। সেনা সূত্রে খবর শনিবার জম্মু কাশ্মীরের দুই জেলা পুঞ্চ ও রাজৌরিতে অবাধে গুলিগালা চালিয়েছে পাক সেনা।

সেনা সূত্রে খবর, শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত অবাধে গুলি চালিয়ে গিয়েছে পাক সেনা। রাজৌরির নৌসেরা সেক্টরে পাকিস্তানের তরফে গুলিচালানো শুরু হয়েছে রাত ৮ টা থেকে ১০ টা পর্যন্ত। এরপর সীমান্ত অশান্ত করতে গুলি চালনা শুরু হয় পুঞ্চের বালাকোট সেক্টরে। রাত ১১ টা ৪৫ থেকে শুরু করে তার ২ ট পর্যন্ত। ভারতীয় সেনার ছাউনি লক্ষ্য করে ছোট মর্টার ছোড়ে পাক সেনা। যদিও এই ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

অফিসিয়াল সূত্রের খবর, চলতি বছরে ২ হাজার ৫০ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাক সেনা। যার জেরে ২১ জন ভারতীয়র মৃত্যু হয়েছে আহত হয়েছে বহু মানুষ। বারবার পাকিস্তানকে সতর্ক করা সত্ত্বেও হুঁশ ফেরেনি পাকিস্তানের। সেনার দাবি, ভারতে জঙ্গি অনুপ্রবেশ ঘটানোর জন্য বেশীরভাগ গুলি চালানোর ঘটনা ঘটিয়েছে পাকিস্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here