ডেস্ক: বাম জমানার অবসান ঘটিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদে বসার পর বিতর্কিত মন্তব্যের জন্য বারে বারে খবরের শিরোনামে বিপ্লব দেব। চলতি মাসে তার শেষতম মন্তব্য দেশের ইঞ্জিনিয়ারদের নিয়ে। তার মতে, সিভিল ইঞ্জিনিয়াররা আইএএস, আইপিএস হতে পারে তবে মেকানিক্যাল ইঞ্জিনিয়াররা নয়। তাঁদের অন্যদিকে নজর দেওয়া উচিৎ।

সম্প্রতি, আগরতলা প্রজ্ঞা ভবনে অনুষ্ঠিত এক সভায় উপস্থিত হয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেন, ‘যারা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং করেছেন তাঁদের সিভিল সার্ভিসে যাওয়া উচিৎ নয়। এই ক্ষমতায় যারা রয়েছে তাঁরা সমাজ তৈরি করে। আর তার জন্য যে জ্ঞান লাগে তা সিভিল ইঞ্জিনিয়ারদের আগে মেকানিক্যালের নেই।’ তবে কেন তিনি সিভিল ইঞ্জিনিয়ারদের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন তা অবশ্য জানা যায়নি। তিনি আরও বলেন, ‘আগেই সিভিল সার্ভিস পরীক্ষায় বস্তেন শুধুমাত্র কলা বিভাগের ছাত্রছাত্রীরা। কিন্তু এখন ডাক্তার ইঞ্জিনিয়াররাও এই পেশায় আসছে। আসলে সিভিল সার্ভিস অফিসারদের হওয়া উচিৎ অলরাউন্ডার।’ এই প্রসঙ্গে বোঝাতে গিয়ে তিনি ভারতের দুই সেরা ক্রিকেটার সচিন ও কপিল দের প্রসঙ্গ টেনে বলেন, ‘লোকে এখন সচিন ও কপিল দেবের প্রসঙ্গ টানে। আমার মতে কপিল দেব বোলিং ব্যাটিং দুই ক্ষেত্রেই দুর্দান্ত। এই যুগে অলরাউন্ডারদের গুরুত্ব সর্বাধিক।’

উল্লেখ্য, চলতি মাসে একের পর এক বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। শুরুটা করেছিলেন মহাভারত যুগে ইন্টারনেটের অবস্থান নিয়ে। এরপর ডায়ানা হেডেনকে মিস ওয়ার্ল্ড করা উচিৎ হয়নি বলে মন্তব্য করে ব্যাপক বিতর্কে জড়ান বিল্পব দেব। এবার সব ছেড়ে তিনি সোজা ঢুকে গেলেন ইঞ্জিনিয়ারদের বিশ্লেষণে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here